বইমেলায় আসছে মনদীপ ঘরাইয়ের উপন্যাস 'একটি হারানো বিজ্ঞপ্তি'

S M Ashraful Azom
0

: অমর একুশে বইমেলায় আসছে কবি ও কথাসাহিত্যিক মনদীপ ঘরাইয়ের উপন্যাস 'একটি হারানো বিজ্ঞপ্তি। বইটি প্রকাশ করছে অন্যপ্রকাশ প্রকাশনী। প্রচ্ছদ করেছেন সাদিত উজ জামান। বইটি শীগ্রই বইমেলায় আসবে।

বইমেলায় আসছে মনদীপ ঘরাইয়ের উপন্যাস 'একটি হারানো বিজ্ঞপ্তি'



 মনদীপ ঘরাই এ সময়ের একজন জনপ্রিয় কবি ও কথাসাহিত্যিক। তার স্থায়ী নিবাস বাগেরহাটের মোরেলগঞ্জে। শিক্ষাজীবনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার্স করেছেন। পেশাগত জীবনের শুরুতে তিনি দৈনিক প্রথম আলোর সহ সম্পাদক এবং ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার ও সংবাদ উপস্থাপক ছিলেন। বর্তমানে তিনি বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন।


একটি হারানো বিজ্ঞপ্তি সম্পর্কে মনদীপ ঘরাই বলেন, 'উপন্যাসটি পড়লে পাঠক নতুন করে ভাবতে শিখবে। এই ধারার উপন্যাস পাঠক খুব একটা পড়েনি। আশাকরি উপন্যাসটি পাঠক সাদরে গ্রহণ করবে।' তার প্রথম গল্পগ্রন্থ 'অল্প গল্প' প্রকাশিত হয় ২০১৯ সালে। অন্যান্য বইগুলোর মধ্যে গল্পগ্রন্থ এক কাপ নীল, উপন্যাস ফুঁ, কাব্যগ্রন্থ আমাকে বোঝেনি কেউ উল্লেখযোগ্য। ২০১৯ সালে ভারতের আরশিকথা পত্রিকার আয়োজনে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে তাকে লেখক সম্মাননা প্রদান করা হয়।


কর্মজীবনে তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমুখী কাজের জন্য সমাদৃত হন।  অভয়নগর উপজেলায় তিন লক্ষ তালের চারা রোপন, সোশ্যাল মিডিয়ায় ডাকের মাধ্যমে হাজারো মানুষ নিয়ে খালের কচুরিপানা অপসারন ও শরীয়তপুরে করোনাকালীন রাস্তায় পড়ে থাকা মুমূর্ষু বৃদ্ধাকে উদ্ধারের জন্য অবদানের জন্য তিনি ২০২১ সালে গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড অর্জন করেন। ২০২২ সালে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে শরীয়তপুরে শুদ্ধাচার পুরস্কার লাভ করেন। উপমহাদেশের প্রথম কবিতার দেয়াল 'কাব্যমায়া' ও দেশের প্রথম উন্মুক্ত পাঠাগার 'একুশ' নির্মানের জন্য ইয়ুথ সামিটে স্পেশাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করেন। বর্তমানে তিনি বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইনে সাহিত্য, ক্রীড়া, ও তথ্যপ্রযুক্তি নিয়ে লেখালিখি করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top