জামেয়া আমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় শহিদ দিবস উদযাপন

S M Ashraful Azom
0

: চট্টগ্রামের ঐতিহ্যবাহী অনন্য শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় আজ মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ২১ শে ফেব্রুয়ারি শহিদ দিবস উদযাপিত হয়েছে। 

জামেয়া আমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় শহিদ দিবস উদযাপন



 এ উপলক্ষে সকাল ৯ টা হতে চিত্রাংকন প্রতিযোগিতা, বন্ধু খাতা তৈরী ও প্রদর্শন, ক্ষুদে ডাক্তার নির্বাচন ( প্রাথমিক স্বাস্থ্যসেবা ও করণীয়), আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ২১ শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবসের তাৎপর্য শীর্ষক রচনা প্রতিযোগিতা , উপস্থিত বক্তব্য ও কুইজ প্রতিযোগিতা মাদরাসা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। 


মাদরাসার অধ্যক্ষ মহোদয় মহান ভাষা শহিদদের গৌরবময় ত্যাগ ও অবদানের কথা স্মরণ করে তাঁর বক্তব্যে বলেন - পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যাঁরা মাতৃভাষা বাংলার জন্য নিজের তাজা রক্ত দিয়ে শহিদ হতে হয়েছে। তিনি অনুষ্ঠানে ছাত্রীদের কে ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস তুলে ধরে মাতৃভাষা বাংলা অধিক চর্চা ও শুদ্ধভাবে শিখতে দিকনির্দেশনা প্রদান করেন। ভাষা শহিদদের গৌরবময় ইতিহাস জানার মাধ্যমে দেশপ্রেমিক সুনাগরিক হওয়ার জন্য ছাত্রীদের আহবান জানান। 


এতে মাদরাসার উপাধ্যক্ষসহ সকল শিক্ষক- শিক্ষিকা , শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচরী উপস্থিত ছিলেন।


পরিশেষে মহান ভাষা শহিদদের, তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের মাগফিরাত ও প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ এবং মুক্তি কামনায় অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন দোয়া-মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top