উল্লাপাড়ায় মুক্তিযোদ্ধা স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

S M Ashraful Azom
0

 : দুই মুক্তিযোদ্ধার স্মৃতি ধরে রাখতে উল্লাপাড়ার কানসোনা প্রাথমিক বিদ্যালয় মাঠে মুক্তিযোদ্ধা ফুটবল একাডেমি আয়োজন করে ‘খোকন রাজ্জাক ফুটবল টুর্নামেন্ট’। শুক্রবার বিকেলে এই টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়। 

উল্লাপাড়ায় মুক্তিযোদ্ধা স্মৃতি ফুটবল টুর্নামেন্ট



 কানসোনার বাসিন্দা উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা এই টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক। চূড়ান্ত পর্বের খেলা শুরুর আগে মাঠে এক বর্ণাঢ্য সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উল্লাপাড়ার রিমঝিম কচি কাঁচার মেলার শিল্পীবৃন্দ অনুষ্ঠানে নাচ ও গান পরিবেশন করে। খেলা অনুষ্ঠিত হয় গাজীপুরের ল²ীপুর ফুটবল একাদশ ও সিরাজগঞ্জের সারোটিয়া ফুটবল একাদশের মধ্যে। খেলায় ল²ীপুর একাদশ ২-১ গোলে জয়ী হয়। 

উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক জাহিদুজ্জামান কাকন খেলা পরিচালনা করেন। পরে বিজয়ী ও  বিজিত দলের অধিনায়ক এবং কৃতি ফুটবলারদের হাতে পদক তুলেদেন কানসোনা গ্রামের মুক্তিযোদ্ধাদের সন্তানদের সঙ্গে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উপ-সচিব হাফিজুল্লাহ খান লিটন, সরকারি আকবর আলী কলেজের সহকারী অধ্যাপক শামীম হাসানসহ অপর অতিথিরা। প্রসঙ্গতঃ ৭১এর মহান মুক্তিযুদ্ধে কানসোনা গ্রামের ৯ জন মুক্তিযোদ্ধা অংশ নেন। এদের মধ্যে আসাদুজ্জামান খোকন ও আব্দুর রাজ্জাকের অকাল মৃত্যু হয়। বস্তুতঃ এই দুই মুক্তিযোদ্ধার স্মরণেই এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top