জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় নাম লেখাতে চায় শিমুলদাইড় উচ্চ বিদ্যালয়

S M Ashraful Azom
0

 : ইউনিয়ন, উপজেলা, জেলা এবং বিভাগের গন্ডি জয় করেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার উদীয়মান শিক্ষা প্রতিষ্ঠান শিমুলদাউড় বহুমুখী উচ্চ বিদ্যালয়। 

জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় নাম লেখাতে চায় শিমুলদাইড় উচ্চ বিদ্যালয়



এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একাধিকবার উপজেলা এবং জেলায় তাদের শ্রেষ্ঠত্ব দেখিয়েছে। আয়োজিত যেকোন প্রতিযোগিতায় তারা নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা চালিয়ে সাফল্য পেয়েছে। তারই ধারাবাহিকতায় এবার ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে কাজিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে রচনা প্রতিযোগিতা প্রথম স্থান লাভ করে এই প্রতিষ্ঠানের  ৯ম শ্রেনির মেধাবী শিক্ষার্থী মোছাঃ শাকিবা খাতুন। রচনা  একই আয়োজনে মোঃ রাকিবুল হাসান বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতায় ১ম স্থান লাভ করে।

এর আগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় এই প্রতিষ্ঠানের  মেধাবী শিক্ষার্থী মোঃ আবু সাইম এবং রিমু খাতুন  রাজশাহী বিভাগীয় পর্যায়ে ১ম ও ২য় স্থান অর্জন করে। বিজয়ী দুই শিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর মোঃ হাবিবুর রহমানের নিকট থেকে পুরস্কার গ্রহণ করে। এর আগে এই প্রতিষ্ঠানের প্রধানশিক্ষক মোঃ আব্দুল লতিফ,( বি,এ.এম,এড)  নিজেও একাধিকবার উপজেলা, জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানের সম্মান পেয়েছেন। এই বিদ্যালয়টিও শ্রেষ্ঠ হিসেবে অনেকবার নির্বাচিত হয়েছে। এসএসসির ফলাফলেও তারা সেরাদের কাতারে অনেকবার নাম লিখিয়েছে।

 এমন অর্জনের বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক আব্দুল লতিফ জানান, আমি নিজে শারিরীক প্রতিবন্ধী একজন মানুষ। কিন্তু মনের জোর, ভালো করার প্রচন্ড তাগিদ অনুভব করা, শিক্ষকদেরকে ভালো করার ক্ষুধায় সম্পৃক্ত করা, শিক্ষার্থীদের মনে জয়ের স্পৃহা সৃষ্টিকরাসহ উপযুক্ত পরিবেশের কারণে এমন ফলাফল সম্ভব হয়েছে। এখানেই থামতে নারাজ এই শিক্ষক আরও জানান, এখন আমাদের লক্ষ হলো জাতীয় পরর‌্র্যায়ে আমাদের শিক্ষার্থীদের নাম লেখানো। সম্পূর্ণ একটি অনগ্রসর জনগোষ্ঠীর এই প্রতিষ্ঠানটি এখন সবার নজরে আসছে।এজন্যে বিদ্যালয় পরিচালনা কমিটি, উপদেষ্টা কমিটি, শিক্ষক, অভিভাবক সবার প্রতি কৃতজ্ঞতা জানান এই প্রধান শিক্ষক। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top