অগ্নিদূর্ঘটনা প্রতিরোধে কুড়িগ্রামে প্রশাসনের বিশেষ অভিযান

S M Ashraful Azom
0

 : অগ্নিকান্ডের ঝুকি প্রতিরোধে কুড়িগ্রামে জেলা শহরের বিভিন্ন বাজার ও কাপড় মার্কেটে বিশেষ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। 

অগ্নিদূর্ঘটনা প্রতিরোধে কুড়িগ্রামে প্রশাসনের বিশেষ অভিযান



 বুধবার দুপুরে স্থানীয় জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগকে সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ব্যবসা প্রতিষ্ঠানে লাগানো মেয়াদউর্ত্তীন বিদ্যুতের তার, মিটারের কারনে দুর্ঘটনা হতে পারে কি না এবং অগ্নি নির্বাপক যন্ত্র আছে কিনা তা পরিদর্শন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র কাজিউল ইসলাম, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিমুল ইসলাম খলিল, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শরিফুল ইসলামসহ সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিগণ। 

ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি কান্ডের মতো দুর্ঘটনা এড়াতে বৈদ্যুতিক সরন্জামের ব্যবহার ও প্রয়োজনীয় অগ্নি নির্বাপক ব্যবস্থা রাখার পরামর্শ দেয়া হয়। 

কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, মার্কেটের দোকানগুলোতে লাগানো মেয়াদউর্ত্তীন বিদ্যুতের তার, মিটারের কারনে দুর্ঘটনা হতে পারে কি না এবং অগ্নি নির্বাপক যন্ত্র আছে কিনা তা আমরা পরিদর্শন করছি। আমাদের সাথে বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এসেছেন। অগ্নি কান্ডের মতো দুর্ঘটনা এড়াতে বৈদ্যুতিক সরন্জামের ব্যবহার ও প্রয়োজনীয় অগ্নি নির্বাপক ব্যবস্থা রাখার পরামর্শ দেয়া হচ্ছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top