জামালপুর, মেলান্দহ ও ইসলামপুরে বাংলা বর্ষবরণ ও হুইলচেয়ার বিতরণ

S M Ashraful Azom
0

 : জামালপুর সদর, মেলান্দহ ও ইসলামপুরে যথাযোগ্য মর্যাদায় বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। জেলা-উপজেলা প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে। মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা এবং প্রতিবন্ধীদের হুইল চেয়র বিতরণ করার খবর পাওয়া গেছে। 

জামালপুর, মেলান্দহ ও ইসলামপুরে বাংলা বর্ষবরণ ও হুইলচেয়ার বিতরণ, হুইলচেয়ার বিতরণ,হুইলচেয়ার বিতরণ ২০২৩,প্রতিবন্ধিকে হুইলচেয়ার বিতরণ,হুইলচেয়ার বিতরণ কর্মসূচি,হুইলচেয়ার,অসহায় ও হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধিকে হুইলচেয়ার বিতরণ কর্মসূচি

প্রতিবন্ধীদের হুইল চেয়র বিতরণ


 ২০ প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার বিতরণ:

জামালপুরে হুইল ২০ জন শাররিক প্রতিবন্ধীদের মাঝে বিনামুল্যে হুইল চেয়ার বিতরণ করেছেন সদর আসনের সংসদ সদস্য আলহাজ ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। শহরের কাচারিপাড়া খেজুরতলা এলাকায় এই চেয়ারগুলো বিতরণ করা হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয় আয়োজিত হুইলচেয়ার বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন-সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান। আলোচনা সভায় বক্তব্য রাখেন মোজাফফর হোসেন এমপি, সদর উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ফারজানা ইয়াসমিন লিটা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুর রাজ্জাক প্রমুখ। 

মেলান্দহে বাংলা বর্ষবরণ

বাংলা বর্ষবরণ,বর্ষবরণ,নানা আয়োজনে বাংলা বর্ষবরণ,বাংলা নববর্ষ,বিদেশির চোখে বাংলা বর্ষবরণ,বাংলা খবর,বাংলা নববর্ষের ইতিহাস,বাংলা বর্ষবরণ—‘বাঙালির পয়লা বৈশাখকে অস্বীকারের উপায় নেই’,শিরীষতলায় বর্ষবরণ উৎসব

মেলান্দহে বাংলা বর্ষবরণ

জামালপুরের মেলান্দহে বাংলা বর্ষবরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করেছে উপজেলা প্রশাসন। মির্জা আজম অডিটোরিয়াম থেকে শোভাযাত্রাটি বের হয়ে মেলান্দহ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন-ইউএনও সেলিম মিঞা। 

বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, ওসি তদন্ত কবির হোসেন, বিআরডিবির চেয়ারম্যান মনিরুজ্জামান জুয়েল, উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ডা. ধ্রæবজ্যোতি ঘোষ মুকুল, সম্পাদক মহব্বত আলী ফকির, বাসদ নেতা আলমগীর আহম্মেদ শাহজাহান, শহীদ  সমর থিয়েটারের সাবেক সভাপতি রেজাউল করিম লেবু মাস্টার, রিপোর্টার্স ইউনিটির সভাপতি-ইত্তেফাক সংবাদদাতা শাহ্ জামাল, ভোরহলো সংগঠনের সভাপতি মমিনুল ফারাজী প্রমুখ। 

বাংলা বর্ষবরণ,বর্ষবরণ,নানা আয়োজনে বাংলা বর্ষবরণ,বাংলা নববর্ষ,বিদেশির চোখে বাংলা বর্ষবরণ,বাংলা খবর,বাংলা নববর্ষের ইতিহাস,বাংলা বর্ষবরণ—‘বাঙালির পয়লা বৈশাখকে অস্বীকারের উপায় নেই’,শিরীষতলায় বর্ষবরণ উৎসব
বিদ্যালয় মাঠে উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কচিকাঁচাদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে

এর আগে সকাল ৯টায় বালিকা বিদ্যালয় মাঠে উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কচিকাঁচাদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। 


ইসলামপুরে মঙ্গল শোভাযাত্রা:

বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন উপলক্ষে জামালপুরে ইসলামপুরে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকাল ৯ টায় ইসলামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি বের করে শহর প্রদক্ষিণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঃ তানভীর হাসান রুমানের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি। 

উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শফিকুর রহমান শিবলীর সঞ্চালনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান জামান আব্দুন নাসের বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ জামাল আবু নাসের চৌধুরী চার্লেসসহ আরও অনেকেই। 

বর্ণাঢ্য আয়োজন ও কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে বের হওয়া মঙ্গল শোভাযাত্রায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা,শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ও মিডিয়ার নেতৃবৃন্দ এতে অংশ গ্রহণ করেন। 

এ ছাড়াও জেলার দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ি,মাদারগঞ্জের উপজেলা সদর সহ প্রত্যন্ত পল্লীতেও দিবসটি পালিত হয়। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top