বকশীগঞ্জে একই ব্যক্তির নামে দুটি জাতীয় পরিচয়পত্র

S M Ashraful Azom
0

: জামালপুরের বকশীগঞ্জে একই ব্যক্তির নামে দুইটি জাতীয় পরিচয়পত্র নিবন্ধিত করার বিষয়ে জড়িতদের বিচারের দাবিতে নোটিশ জারি করা হয়েছে।

বকশীগঞ্জে একই ব্যক্তির নামে দুটি জাতীয় পরিচয়পত্র



 গত ৯ এপ্রিল বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ খলিলুর রহমান, তার মক্কেল মোঃ রেজাউল করিম, পিতা আব্দুর রাজ্জাক, গ্রাম আলীর পাড়া, থানা বকশিগঞ্জ, উপজেলা বকশিগঞ্জ এর পক্ষে জাস্টিস ডিমান্ড নোটিশ জারি করিয়েছেন। নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যেই সংশ্লিষ্টদের প্রতি ব্যাখ্যা দিতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় এর সাথে জড়িত সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


নোটিশসূত্রে জানাযায়, ২০০৭ সালে জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার বগারচর ইউনিয়নের আলির পাড়া গ্রামের মোঃ মিস্টার, পিতা মোঃ আসাদুল্লা, মাতা মোছাঃ মছেনা, স্ত্রী বাছিকুল, জন্ম তারিখ ৩/৫/১৯৭২ ইং এর নামে জাতীয় পরিচয়পত্র নিবন্ধিত হয়। তার জাতীয় পরিচয়পত্রের নং-১৯০০৭১৫৯৩৭, পিন নং- ১৯৭২৩৯১০৭১১৩৬৬৯৭৩।

এরপর ২০১৪ তার নামে আরেকটি জাতীয় পরিচয়পত্র নিবন্ধিত হয়। সেখানে তার নাম মোঃ মিস্টার আলী, পিতা মোঃ আসাদুল্লাহ, মাতা মোছাঃ মছেনা বেগম, স্ত্রী বাছিফুল। জন্ম তারিখ ২৪/৪/১৯৮৬ইং। জাতীয় পরিচয়পত্র নং-২৩৯০৬৮২৩২২, পিন নং- ১৯৮৬৩৯১০৭১১০০০০৫৪। তার নামে দুইটি জাতীয় পরিচয়পত্র বিষয়টি জানাজানি হলে, ধরা পরার ভয়ে সে এক অভিনব প্রতারণার আশ্রয় নেয়। ২০২২ সালে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের সময় ভোটার তালিকা থেকে নাম কর্তন সংক্রান্ত এক আবেদনে তার ছেলে মেহেদী উল্লেখ করেন যে ওই বছরের ২ জানুয়ারী তার বাবার মোঃ মিস্টার এর মৃত্যু হয়েছে। তাতে ওই ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত তথ্য সংগ্রহকারী বদরুদ্দোজা, বর্তমান মেম্বার হাফিজুর রহমান ও বর্তমান চেয়ারম্যান মোঃ মোসাদ্দেকুর প্রামাণিক মাসুম সত্যায়ন করেন। এমন মিথ্যা তথ্য দিয়ে ভোটার তালিকা থেকে মোঃ মিস্টার এর নাম কর্তন করা হয়। এব্যাপারে নোটিশ প্রদানকারি মোঃ রেজাউল করিম বলেন, মোঃ মিস্টার আমার প্রতিবেশী। আমি তাকে ভালো করে চিনি। সে মরেনি। বেঁচে আছে। বর্তমানে সে দেওয়ানগঞ্জের মোশাররফগঞ্জ রেল স্টেশনে ওয়েম্যান পদে চাকুরী করছে। সে চাকুরি নিতে গিয়ে এধরনের ঘৃণ্য প্রতারণার আশ্রয় নিয়েছে। তার এ প্রতারণা সাথ ইউনিয়নের মেম্বার চেয়ারম্যান থেকে শুরু নির্বাচন অফিসারসহ সংশ্লিষ্ট সবাই জড়িত। এব্যাপারে মিস্টারের মতামত জানার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top