[২২৮] দফা দাবীতে শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশনের সাংবাদিক সম্মেলন

S M Ashraful Azom
0

 : জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়ন করা ও শিক্ষা আইন প্রণয়ন করাসহ ১২ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

১২ দফা দাবীতে শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশনের সাংবাদিক সম্মেলন



২৯ মে (সোমবার) সকালে জাতীয় পর্যায়ে ১০ টি শিক্ষক কর্মচারী সমন্বয়ে গঠিত বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের আয়োজনে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে ১২ দফা দাবী জানান সংগঠনের নেতারা। দাবিগুলো হলো- শিক্ষার সার্বিক উন্নয়নে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষক-কর্মচারীদের মতো বেসরকারি শিক্ষক-কর্মচারীদেরও উৎসব ভাতা, বাড়ি ভাড়াসহ অন্যান্য সুবিধা দেওয়া, শিক্ষা খাতে জিডিপির ৬ শতাংশ ও বাজেটের ২০ শতাংশ বরাদ্দ রাখা, অনুপাত প্রথা বিলুপ্ত করে ৩ ক্যাটাগরিতে অধ্যাপক পদে শিক্ষকদের পদোন্নতি দেওয়া, এমপিও শর্ত পূরণকারী শিক্ষকদের এমপিওভুক্ত করা, অভিজ্ঞতার আলোকে প্রতিষ্ঠানপ্রধানদের দুটি উচ্চতর স্কেল দেওয়া, সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন স্কেল সমান করা, এমপিও জনবল কাঠামো-২০২১-এর ১১ এর ১৩ ধারা বাতিল করা, শিক্ষাপ্রতিষ্ঠানের চাকরি বিধিমালা-২০১২ দ্রুত বাস্তবায়ন করা, শিক্ষাসংশ্লিষ্ট দপ্তরে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের আনুপাতিক হারে প্রেষণে নিয়োগ দেওয়া, কারিগরি ও ভকেশনাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা, জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়ন করা ও শিক্ষা আইন প্রণয়ন করা।  এ সময় বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নুর মোহাম্মদ তালুকদার,বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: ফয়েজ হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহসীন রেজা, বাংলাদেশ শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশনের যুগ্ম আহব্বায়ক মো:হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক ও সংগঠনের সদস্য  তেজগাঁও মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম,সদস্য অনুপম বড়ুয়া,সদস্য মো: শাহে আলম, সদস্য মো: আনসার আলী,অধ্যক্ষ হোসনে আরা, তেজগাঁও মহিলা কলেজের প্রভাষক আরিফুল ইসলাম, প্রভাষক পলি আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। 


সংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফেডারেশনের সমন্বয়কারী ও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি আসাদুল হক বলেন, আমরা শিক্ষার উন্নয়নে সবসময় সরকারকে সহযোগিতা করে আসছি। শিক্ষাক্ষেত্রে কোনো অচলাবস্থার সৃষ্টি হোক আমরা তা চাই না। শেষবারের মতো আমরা শিক্ষামন্ত্রীর প্রতি আহ্বান জানাই, তিনি যেন আমাদের নিয়ে বসেন। আলোচনার মাধ্যমে শিক্ষক-কর্মচারীদের ১২ দফা দাবির ব্যাপারে সুচিন্তিত সিদ্ধান্ত গ্রহণ করেন। অন্যথায় আন্দোলনের কর্মসূচি দিতে আমরা বাধ্য হবো।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top