[৮৭] উল্লাপাড়ায় বিশ্বকবি রবীন্দ্রনাথের ১৬২তম জন্মজয়ন্তী পালন

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মজয়ন্তী পালিত হয়েছে। ঐতিহ্যবাহী যুব সংঘের অঙ্গ সংগঠন 'শিশু কেন্দ্র' এই জন্মজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করে।

উল্লাপাড়ায় বিশ্বকবি রবীন্দ্রনাথের ১৬২তম জন্মজয়ন্তী পালন



শনিবার সন্ধ্যায় সংগঠনের হলরুমে রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টিশীলতার উপর এক আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।


আলোচনা সভার বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক টিএম গোলাম মোহাম্মদ, সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মজিবুর রহমান,  উল্লাপাড়া প্রেসক্লাবের সদস্য ও মানবজমিন পত্রিকার বিশিষ্ট সাংবাদিক রাজু আহমেদ সাহান প্রমুখ।


অনুষ্ঠানে বক্তারা বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ ও তার সৃষ্টিকর্ম শোষণ-বঞ্চনামুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে। তিনি বাঙালির চেতনা ও মননের প্রধান প্রতিনিধি। বাংলা সাহিত্যের প্রায় সব শাখাতেই তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।


পরে শিশু কেন্দ্রের সংগীত শিক্ষক আনোয়ারুল ইসলাম বিপুর পরিচালনায় সংগঠনের নিজস্ব শিল্পীরা কবিতা আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top