[২৭৪] ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এর গুলি ও গ্রেনেট বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন। বুধবার সকাল  পনে ৬ টার কুটিচন্দ্রখানা গ্রামের সীমান্তবর্তি নকরজান এলাকার আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার ৬ এসের নিকট এ ঘটনা ঘটে। খবর পেয়ে ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে। 

ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত



সীমান্তবাসী সুত্রে জানা গেছে, বুধবার সকাল পনে ৬ টার দিকে উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের নকরজান সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার নং ৬ এসের নিকট দিয়ে একই এলাকার পাঁচারকারী মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৪০), গোলাম রহমানের ছেলে সাহেব আলী (৩১), ফজি ব্যাপারীর ছেলে শফিকুল ইসলাম (২৯) ও মনসুর আলীর ছেলে হাফিজুর রহমান হাফি (৪২)সহ একটি পাঁচার চক্র একত্রিত হয়ে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সেউটি-২ বালাতারী গ্রামের আতাউর রহমানের নেতৃর্ত্বে ১০/১২ জনের একটি পাঁচারকারী সদস্য কাঁটাতারের উপর দিয়ে পোটলা করে গরু মাংস পাঁচার করার সময় তাদেরকে লক্ষ্য করে ১৩৮ ভারতীয় সীমান্তরক্ষী বাহীনি’র (বিএসএফ) ছাবরি ক্যাম্পের টহলরত সদস্যরা প্রথমে গ্রেনেট বিস্ফোরণ এবং পরে গুলি চালান। এ সময় হাফিজুর রহমান হাফি মাথায় গুলির স্পøীন্টারের আঘাতে গুরুতর জখমসহ মুখ মন্ডল মারাক্তক ভাবে থেতলিয়ে যায়। পরে তাকে সহযোগীরা মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে তার বাড়ীতে নিয়ে আসা হয় এবং তার স্বজনরা তাকে রংপুর শহরে একটি অজ্ঞাত স্থানে চিকিৎসা করানো হচ্ছে। আহত বাংলাদেশি হাফিজুর রহমান হাফি সীমান্তঘেষা চন্দ্রখানা নকরজার এলাকার মনসুর আলীর ছেলে। বর্তমানে ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে। দুই দেশের পাঁচারকারী চক্রটি দীর্ঘদিন থেকে গরুর মাংস ও গাঁজ-ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য পাঁচার থাকেন বলে সীমান্তে একাধিক সুত্রে জানা গেছে।   

আহত বাংলাদেশি হাফিজুর রহমানের স্বজন ও এলাকাবাসী জানিয়েছেন যে ভাবে ভারতীয় বিএসএফ সদস্যরা গ্রেনেট বিস্ফোরণ এবং পরে গুলি চালিছেন তাতে হাফিজুর রহমান হাফির মাথার ডান দিকে কানের ওপরে গুলির স্পøীন্টারের আঘাত লাগে। এতে তার মূখ মন্ডল মারাক্তক ভাবে থেতলিয়ে যায়। তবে তিনি সুস্থ হলেও তার দুই চোখ অন্ধ হওয়ার আশংকা করছেন পরিবার। 

এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি’র অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্তে বিজিবি’র টহলদল জোরদার করা হয়েছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top