[১২২] রৌমারীতে বিজিবি ও বিএসএফ’র মাঝে পতাকা বৈঠক

S M Ashraful Azom
0

 : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ময়মনসিংহ সেক্টরের আওতাধীন ৩টি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা সাম্প্রতিক সময়ে বন্য হাতির অনুপ্রবেশ ও আক্রমণ বিষয় নিয়ে সীমান্তের ২৬টি স্থানে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রৌমারীতে বিজিবি ও বিএসএফ’র মাঝে পতাকা বৈঠক



 বৃহস্পতিবার সকালের দিকে ভারত সীমান্তবর্তী জনসাধারণের জানমাল ও ফসল রক্ষার্থে বিজিবি’র সংশ্লিষ্ট বিওপি সমূহ প্রতিপক্ষ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সংশ্লিষ্ট ক্যাম্পগুলোর সঙ্গে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। 

পাশাপাশি সীমান্তবর্তী এলাকার জনসাধারনের সাথে সচেতনামূলক সভার আয়োজন করেন।

বিজিবির প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ময়মনসিংহ সেক্টরের আওতাধীন ৩টি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা সাম্প্রতিক সময়ে বন্য হাতির অনুপ্রবেশ ও আক্রমণ বিষয় নিয়ে সীমান্তের ২৬টি স্থানে পতাকা বৈঠক হয়েছে। 

পতাকা বৈঠকে ভারত হতে আগত বন্য হাতির উপদ্রব বৃদ্ধি পাওয়া বন্য হাতির আক্রমণে কয়েকজন বাংলাদেশী নাগরিক নিহত এবং আহত হওয়া, ফসলী জমির পাকা ধান নষ্ট করা, জনবসতি এলাকায় প্রবেশ করে গাছপালা ও বসতবাড়ির ঘরের ক্ষয়ক্ষতি সাধন করার বিষয়টি উপস্থাপন করে এ বিষয়ে প্রতিরোধমূলক প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। 

এ ব্যাপারে বিএসএফ কোম্পানী ক্যাম্প কমান্ডার যথাযথ কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট অন্যান্য বিষয় সমূহ নিরসনকল্পে উভয়পক্ষ সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা করা হয়। 

বৈঠক শেষে দু’দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকার আশাবাদ ব্যক্ত করে শান্তিপূর্ণ পরিবেশে পতাকা বৈঠক শেষ হয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top