[৪৬৪] পত্নীতলায় পাইক বান্দা রেঞ্জের অফিস ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

S M Ashraful Azom
0

 : সামাজিক বন বিভাগ রাজশাহীর আওতাধীন পাইকবান্দা রেঞ্জ সদরের -'' সামাজিক বনায়নের মাধ্যমে রাজশাহী বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষা '' শীর্ষক প্রকল্পের আওতায় - রেষ্ট হাউস কাম অফিস ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও রাজস্ব ব্যয়খাতে নব নির্মিত পাইকবান্দা বিট অফিস ভবনের শুভ উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। 

পত্নীতলায় পাইক বান্দা রেঞ্জের অফিস ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন



শনিবার উপজেলার মামুদপুর রেঞ্জ চত্বরে  উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেন, দেশজুড়ে ব্যাপক বনায়ন কার্যক্রমে বন অধিদপ্তরের সক্ষমতা বাড়ানোর অংশ হিসেবে অফিস সমূহ সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে সারা বাংলাদেশের বন বিভাগের বিভিন্ন অফিস ভবন, বাসগৃহ সমূহ ব্যবহার অনুপযোগী হওয়ায় বন অধিদপ্তরকে বন বিভাগের অফিস এবং বাসগৃহ সহ বিভিন্ন স্থাপনা যথাযথভাবে নির্মাণের জন্য  উদ্যোগ নেয়া হয়েছে।  একটি  সম্ভব্যতা যাচাইয়ের প্রেক্ষিতে উক্ত কাজসমূহ বাস্তবায়নের জন্য প্রকল্প প্রণয়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইতোমধ্যে বন বিভাগকে নির্দেশনা প্রদান করে হয়েছে। এসময় মন্ত্রী আরো বলেন, আমি ২০১৯ সালের নভেম্বর মাসে পরিদর্শনের সময় দেখতে পাই পাইকবান্দা রেঞ্জের আওতায় বন বিভাগের অফিসগুলোর জরাজীর্ণ অবস্থায় আছে এবং বন বিভাগের কর্মীগণ রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছে। তাছাড়া পাইকবান্দা রেঞ্জের আওতাধীন অফিস এবং বাসগৃহ সমূহ দীর্ঘদিন পূর্বে নির্মিত হওয়ায় বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। তাই তাৎক্ষণিকভাবে রাজস্ব খাত হতে পাইকবান্দা বিট অফিস নির্মাণের নির্দেশ দেই। উক্ত নব নির্মিত পাইকবান্দা বিট অফিস এবং পাইকবান্দা রেঞ্জের রেস্ট হাউস কাম অফিস ভবন নির্মাণের কাজ আমি কিছুক্ষণ পূর্বে উদ্বোধন করলাম। এভাবে পর্যায়ক্রমে সারাদেশে বন বিভাগের সকল জরাজীর্ণ ভবন নির্মাণ করা হবে। ফলে নওগাঁ সহ সারাদেশে ব্যাপক বনায়ন কার্যক্রম পরিচালনা সহজ হবে। এভাবে আমাদের কার্যক্রম চলমান থাকলে ইনশাল্লাহ আমরা এসডিজি এর লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবো।


অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের উপস্থাপক আব্দুর রোকন মাসুদের সঞ্চালনায় নওগাঁ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মিল্টন চন্দ্র রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, বগুড়া সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ আমিনুল ইসলাম এবং পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার।


অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, জেলা পরিষদের সদস্য আজাদ রহমান, ফাতেমা জিন্নাহ ঝরনা, অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, সূধীজন, প্রমুখ। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top