[২৮৭] আল্লামা সিরিকোটি রহঃ'র ওরস শরীফ অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

: আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট পরিচালিত চট্টগ্রামের ঐতিহ্যবাহি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল মাদরাসায় বানিয়ে জামেয়া, কুতুবুল আউলিয়া আল্লামা হাফেজ ক্বারী আল্লামা সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি আল- কাদেরী (রহ)'র ৬৪ তম পবিত্র ওরস মোবারক জামেয়া মহিলা মাদরাসার অডিটোরিয়াম হলে আজ বৃহস্পতিবার সকাল ৯টা হতে অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

আল্লামা সিরিকোটি রহঃ'র ওরস শরীফ অনুষ্ঠিত
মুনাজাতরত মাদরাসার অধ্যক্ষ আল্লামা ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন ও শিক্ষকবৃন্দ



 এই উপলক্ষে সকাল ৯টা হতে ছাত্রীরা পবিত্র কুরআন তেলাওয়াত, হামদ, নাতে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, গজল,  ইসলামি সংগীত পরিবেশন করে এবং আল্লামা হাফেজ সৈয়দ আহমদ শাহ সিরিকোটী রহঃ এর জিবনীর ওপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের পুরষ্কৃত করা হয়।


সকাল ১১টা হতে বানিয়ে জামেয়া, কুতুবুল আউলিয়া আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি আল- কাদেরী (রহ)'র জিবনীর ওপর আলোচনায় অংশ নেন মাদরাসার অধ্যক্ষ আল্লামা ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন, আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ কাসেম রেযা নঈমী ও সুলতানা রাজিয়া । অনুষ্ঠানে মাদরাসার সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীরা উপস্থিত ছিলেন। ছাত্রীদের উদ্দেশ্যে অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন হুজুর কেবলা সৈয়দ আহমদ শাহ সিরিকোটি রহঃ এর বর্ণাঢ্য জিবনীর বিভিন্ন দিক তুলে ধরে বলেন- ইসলামি শিক্ষা বিস্তার, দ্বীনি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, কাদেরিয়া তরিকার ও আহলে সুন্নাত ওয়াল জামাআতের আকিদা প্রচার-প্রসারে আল্লামা সিরিকোটী রহঃ অগ্রনী ভূমিকা রেখেছেন। এদেশের সুন্নি মুসলমান হুজুর কেবলার অবদান কে কিয়ামত পর্যন্ত কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।


পরে মিলাদ- কিয়াম, দোয়া-মুনাজাত পরিচালনা করে অধ্যক্ষ আল্লামা ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন অনুষ্ঠান সমাপ্ত করেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top