[৫৫৪] ইসলামপুরে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

S M Ashraful Azom
0

 : জামালপুরের ইসলামপুরে উপজেলা আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পতাকা উত্তোলন, আলোচনা সভা, ও কেক কাটা হয়েছে।

ইসলামপুরে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত



শুক্রবার সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু প্রতিকৃতিত্বে মাল্যদান করা হয়। সন্ধ্যায় এ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা হয়। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস এতে সভাপতিত্ব করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. আঃ সালামের সঞ্চালনায় সহ সভাপতি আঃ রাজ্জাক লাল মিয়া,এড. জামাল আব্দুন নাছের বাবুল,উপাধক্ষ ফরিদ উদ্দিন আহমেদ,সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান,আঃ খালেক আকন্দ,শহর আওয়ামী লীগের সভাপতি অংকন কর্মকার,মহিলা আওয়ামী লীগ সভাপতি আফরোজা আজাদ তানিয়া,সাধারণ সম্পাদক রাশেদা বেগম,যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম বাবু,সাধারণ সম্পাদক আক্রামুজ্জামান হিরু,ছাত্রলীগ সভাপতি নূরে আজাদ ইমরান প্রমূখ বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ,মহিলা আওয়ামী লীগ,ছাত্রলীগ,কৃষকলীগ সহ  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


উল্লেখ্য যে,মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।


পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়। প্রতিষ্ঠার পর থেকেই এ দেশে পাকিস্থানি সামরিক শাসন, জুলুম, অত্যাচার-নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সকল আন্দোলন-সংগ্রাম অগ্রণী ভূমিকা পালন করেছে এ দলটি।


৫২ভাষা আন্দোলন,৫৪যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুবের সামরিক শাসন বিরোধী আন্দোলন,৬৪দাঙ্গার পর সা¤প্রদায়িক স¤প্রীতি প্রতিষ্ঠা,৬৬ ছয় দফা আন্দোলন ও ৬৯ গণঅভ্যুত্থানের পথ বেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ২৪ বছরের আপোষহীন সংগ্রাম লড়াই এবং ১৯৭১ সালের নয় মাসের মুক্তিযুদ্ধ তথা সশস্ত্র জনযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top