[৮৬৭] রৌমারীতে জমি সংক্রান্ত জের, বাড়িতে হামলা, লুটতরাজ ও সংঘর্ষে আহত-৯

🕧Published on:

 : রৌমারীতে জমি সংক্রান্ত জেরধরে বাড়িতে হামলা, লুটতরাজ সংঘর্ষে উভয় পক্ষে নারীসহ ৯ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

রৌমারীতে জমি সংক্রান্ত জের, বাড়িতে হামলা, লুটতরাজ ও সংঘর্ষে আহত-৯



এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করান। ঘটনাটি ঘটেছে শনিবার বিকালের দিকে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর পশ্চিমপাড়া গ্রামে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আবুল হোসেনগং ও কামালগং এর মধ্যে দীর্ঘদিন থেকে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন কামাল হোসেন পাওয়ার টিলার মেশিন দিয়ে বিরোধপূর্ণ জমিতে হালচাষ করতে যায়। এসময় আবুল হোসেনগং হালচাষ করতে বাধা দেয়। বাধা না মানায় বিষয়টি থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই পাওয়ার টিলারটি জব্দ করে থানায় আনেন। ঘটনাটি মুহুর্তে গ্রামবাসির মাঝে ছড়িয়ে পড়লে কামালের লোকজন দেশীয় ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে একই গ্রামের আবুল হাশেমের পুত্র বেলাল হোসেনের বাড়িতে হামলা চালায়। এসময় ৫০ হাত একটি ঘরের বেড়া ও আসবাবপত্র সম্পর্ণ ভেঙ্গে ফেলে এবং নগদ অর্থ,স্বর্ণলঙ্কার ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। বাধা দিতে গেলে বেলাল (৫০), আখি (২৫), বিউটি (২৪), জোবায়দা (১৭), শেফালী (৫৫), রুহুল আমিন (৩৫) ও উসমান আলী (৫০) কে বেধরক পিটিয়ে আহত করে এবং তাদের বাড়িতেই আটকে রাখে। পরে পুলিশকে খবর দিলে

ঘটনাস্থালে গিয়ে পিরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহতদের পুলিশের সহযোগিতায় উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করানো হয়। অপরদিকে হামলাকারীদের মধ্যে কামাল (৫০) আহত হয়। পরে তাকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে নিয়ে আসলে তার অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। এঘটনায় ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। 

রৌমারী থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার বলেন, তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর আগেও কয়েকবার সংঘর্ষ হয়েছে। থানায় পৃথক পৃথক মামলা রয়েছে। ঘটনার দিন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। আর যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য পুলিশের নজর রয়েছে।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।