[৬৮৩] কীর্তনীয়া ওস্তাদ হরিলাল জলদাসের পারলৌকিক ক্রিয়া অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

: বোয়ালখালীতে ৮ই জুলাই শনিবার গীতাপাঠ নামকীর্তন ও পারলৌকিক ক্রিয়া ও শ্রাদ্ধানুষ্ঠানের মধ্য দিয়ে একুশে পদকপ্রাপ্ত ঢোলবাদক লোকশিল্পী বিনয়বাঁশী জলদাসের দ্বিতীয় পুত্র ও বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্রী শ্রী গোবিন্দ মহারাজ সম্প্রদায় এর পরিচালক সাংস্কৃতিক ব্যক্তিত্ব চট্টলার বিশিষ্ট নামকীর্তনীয়া মৃদঙ্গ বাদক শিল্পী হরিলাল জলদাসের শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

কীর্তনীয়া ওস্তাদ হরিলাল জলদাসের পারলৌকিক ক্রিয়া অনুষ্ঠিত



এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় শিল্পীর জীবন ও কর্ম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক শিল্পী ও সংগঠক বিপ্লব জলদাসের সঞ্চালনায় আন্তর্জাতিক ঢোলবাদক বাবুল জলদাসের সভাপতিত্বে অতিথি ছিলেন নাট্যজন অনুপম বড়ুয়া পারু, সাংবাদিক গৌতম চক্রবর্তী, বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর যুগ্ম সম্পাদক বকুল বড়ুয়া, শিক্ষক প্রদুল কান্তি দে, প্রকাশ বড়ুয়া, কালিপদ দাস, আশুতোষ দাস, বিথী দাস, তুষি দাস।


পন্ডিত ভোলানাথ শর্মার তত্ত্বাবধানে ধর্মীয় শ্রাদ্ধানুষ্ঠান পালন ও গীতা পাঠক মিল্টন দাসের পবিত্র শ্রীমদ্ভগবতগীতা পাঠ ও যন্ত্রশিল্পী 

আকাশ দে, শিমুল আচার্য্য, সুরেশ দাস, সেগুন দেবনাথ, রাজিব রুদ্রের পরিবেশনায় গীতাপাঠ করা হয়। তাঁর নিজ জন্মস্থান বোয়ালখালীর পূর্ব গোমদন্ডী ছন্দারিয়া গ্রামে উপস্থিত সকলে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা ও সমবেত প্রার্থনার মাধ্যমে পারলৌকিক সদগতি কামনা করেন।


অনুষ্ঠানে বাংলাদেশ শ্রীশ্রী হরিনাম সংকীর্তনীয়া সোসাইটি চট্টগ্রাম বিভাগীয় শাখা, শ্রীশ্রী হরিনাম সংকীর্তনীয়া শিল্পী সমবায় সমিতি বৃহত্তর চট্টগ্রাম, শিবদাশ ও লক্ষী দে, শ্রীশ্রী গোবিন্দ মহারাজ সম্প্রদায় চট্টগ্রাম, শ্রীশ্রী গোপালবাড়ী সম্প্রদায় চট্টগ্রাম, শ্রীশ্রী বীণাপানি সংগঠন, শ্রীশ্রী রাধা গোবিন্দ সেবা মন্দির ও দূর্গা পরিষদ বোয়ালখালী চট্টগ্রাম, ভাগিনা ও ভাগিনীগণ সহ ও বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top