[৬৭৫] যুবলীগের সম্মেলন: সরগরম রাজনীতির মাঠ, চমকের অপেক্ষায় কর্মীরা

S M Ashraful Azom
0

 : দীর্ঘ ৭বছর পর হতে যাচ্ছে জামালপুরের ইসলামপুর উপজেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে চলছে নানা আয়োজন। ৮ জুলাই ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

যুবলীগের সম্মেলন সরগরম রাজনীতির মাঠ, চমকের অপেক্ষায় কর্মীরা



সম্মেলনে ৯ জন সভাপতি এবং  ৮ জন সাধারণ সম্পাদক প্রার্থীর ব্যানার-পোস্টার ও তোরণে ছেঁয়ে গেছে শহরের অলিগলি। প্রার্থীদের প্রচার-প্রচারনা ও শুডাউনে সরগরম হয়ে উঠেছে রাজনীতির মাঠ।


সর্বশেষ ২০১৬ সালে অনুষ্ঠিত উপজেলা যুবলীগের সম্মেলনে সাবেক ভিপি সাইফুল ইসলাম বাবু কে সভাপতি ও আক্রামুজ্জামান হিরুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন কমিটির অনেক নেতাকর্মী। ত্যাগী, পরীক্ষিত ও পরিচ্ছন্ন ইমেজের নেতৃত্ব চাইছেন কর্মীরা। নেতৃত্বে আসার প্রতিযোগিতায় আছেন ছাত্রলীগের সাবেক নেতারা।


উপজেলা যুবলীগ সূত্রে জানা যায়, সম্মেলন বাস্তবায়ন করতে মঞ্চ ও সাজ-সজ্জা উপ-কমিটি, প্রচার উপ-কমিটি, শৃঙ্খলা উপ-কমিটিসহ কয়েকটি কমিটি স্ব স্ব দায়িত্ব পালন করেছে। সম্মেলনে উপজেলা পর্যায়ে বর্ধিত সভা হয়েছে। সম্মেলনে ২৮১ জন কাউন্সিলর অংশগ্রহণ করবেন। কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত হবেন। এরই মধ্যে পদ-প্রত্যাশীরা জীবন বৃত্তান্ত পাঠিয়েছেন কেন্দ্রীয় কমিটির কাছে। দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় চাঙ্গা হয়ে উঠেছেন তৃণমূলের নেতাকর্মীরা।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের মধ্যে চলছে শীতল লড়াই। তারা জেলা থেকে কেন্দ্র সব জায়গাই করেছেন লবিং ও দেখা সাক্ষাৎ। ছুটেছেন সংগঠনের নীতি নির্ধারকদের দ্বারে দ্বারে। 

তবে নতুন চমকের অপেক্ষা করছেন তৃণমূলের কর্মীরা। জল্পনা কল্পনার অবসান ঘটার অপেক্ষায় রয়েছেন তারা।

উপজেলা যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম বাবু জানান,ইতিমধ্য সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্নের পথে। আমরা সুন্দর সু শৃঙ্খল একটি সম্মেলন উপহার দিতে চাই। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top