[৭৩৩] নন্দীগ্রামে ডেঙ্গুর প্রাদুর্ভাব রোধে সতর্ক থাকতে বললেন মেয়র

S M Ashraful Azom
0

 : বগুড়ার নন্দীগ্রামে মশার বংশ বিস্তার ও উপদ্রপ রোধে পৌরসভা এলাকায় ড্রেন ও ঝোপঝাড় পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হয়েছে। মশক নিধনে ঔষধ ছিটানোর কার্যক্রমও চলমান রয়েছে।

নন্দীগ্রামে ডেঙ্গুর প্রাদুর্ভাব রোধে সতর্ক থাকতে বললেন মেয়র



গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে পৌর শহরের পুরাতন বাজারের মাজার এলাকা থেকে উপজেলা রোডে ড্রেন পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন করেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান। 

এসময় স্থানীয়দের উপস্থিতিতে তিনি সাংবাদিকদের বলেন, সবার সম্মিলিত সহযোগিতা ছাড়া শুধুমাত্র কামান ব্যবহার করে মশা তাড়ানো সম্ভব না। ঢাকায় মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ বাড়তে শুরু করেছে। নন্দীগ্রাম পৌরসভা এলাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব নেই, তবে আমাদের সতর্ক ও সচেতন হতে হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি মহল্লায় ড্রেন ও ঝোপ-ঝাড় পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান রয়েছে। ডেঙ্গুর প্রকোপ থেকে মুক্ত রাখতে মশা নিধনে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ঔষধ ছিটানোর কার্যক্রম (স্প্রে) করা হবে। যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলে মশার প্রজনন কেন্দ্র তৈরি করবেন না। বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল-কলেজসহ সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানের আশপাশের ড্রেন ও ঝোপঝাড় পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে পৌরবাসী এবং সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন মেয়র আনিছুর রহমান। তিনি বলেন, মশার বংশ বিস্তার ও উপদ্রপ রোধে পৌরবাসী সচেতন হলে মশক নিধন কার্যক্রম সফল হবে। 

পৌরসভার ৯টি ওয়ার্ডে ড্রেন ও ঝোপঝাড় পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ, প্যানেল মেয়র সাইফুল ইসলাম, কাউন্সিলর আখতারুজ্জামান উজ্জল, রফিকুল ইসলাম অপু, আবু সাঈদ মিলন, জুলফিকার আলী, সাইদুল ইসলাম মিলন, শাহিরুল ইসলাম, খোরশেদ আলম, আকরাম হোসেন, সেলিনা বেগম, নুরনাহার মিষ্টি, ববিতা বেগম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top