[১৪৩৮] বায়নাকৃত জমি রেজিষ্ট্রি করে চাওয়ায় বসতবাড়ী ভাংচুর লুটপাটের অভিযোগ

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বায়নাকৃত সম্পত্তি রেজিস্ট্রি করে চাওয়ায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের বজ্রাপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

বায়নাকৃত জমি রেজিষ্ট্রি করে চাওয়ায় বসতবাড়ী ভাংচুর লুটপাটের অভিযোগ



এ ঘটনায় থানা পুলিশ ধর্তব্য অপরাধ সংঘটিত হওয়ায় মানিক সরকার (৩৫) নামের এক যুবককে আটক করে জেল- হাজতে পাঠিয়েছে। মানিক বজ্রাপুর গ্রামের হাজী হাতেম আলীর ছেলে। ঘটনায় আহত রাধা রানী, লাবনী ভৌমিক, নব কুমার ও অনিল সরকারকে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 



নব কুমারের স্ত্রী গৃহবধূ লাবনী ভৌমিক (৩২) অভিযোগ করে জানান, আমার শ্বশুর বাড়ির পৈত্রিক সম্পত্তির পাশে প্রতিবেশি মানিক সরকার, মন্টু মিয়া ও পর্বত আলী নামের তিন সহোদরের ৩ শতক ফসলি জমি বিক্রি করার প্রস্তাব দিলে আমরা তা ক্রয় করতে সম্মত হই। লিখিত বায়নানামা মুলে ১ লাখ ৪০ হাজার টাকা জমির দাম নির্ধারিত করা হয়। এর মধ্যে ১ লাখ ৩৫ হাজার টাকা তাদেরকে প্রদান করি। বাকী ৫ হাজার টাকা রেজিস্ট্রির দিন প্রদান করার সিদ্ধান্ত হয়। ঐ বাকী টাকা না দেওয়ায় ঘটনার দিন জমি বিক্রেতা মানিক আমাদের বাড়ীতে এসে আমার শ্বশুর - শ্বাশুড়ি, স্বামী ও আমাকে কিল ঘুষি ও লোহার রড দিয়ে মারপিট করে। পরে তাদের বাড়ী থেকে হাসুয়া ও কুড়াল নিয়ে এসে আমাদের বাড়ী-ঘর ভাংচুর করে লুটপাট করে। এ সময় মানিকের স্ত্রী, ভাই মন্টু ও পর্বত মানিককে কোন শাসন ও বারন না করায় মানিক বাড়ীতে থাকা নগদ টাকা ও সোনার গহনা লুট করে নেয় বলে অভিযোগ করেন এই গৃহবধূ।


নব কুমার সরকার জানান, পরিকল্পিত ভাবে তারা আমার বাড়ীতে হামলা চালিয়ে আমার পালিত গরু জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বাঁধা দিলে মারপিট ও হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর করে। তারা সন্ত্রাসী কায়দায় বাড়ীতে লুটপাট চালায় বলে অভিযোগ করে নব কুমার। 


মন্টু মিয়া জানান, ঘটনাটি দুঃখজনক। নব কুমারের সাথে আমার ছোট ভাই মানিক অতপ্রোত ভাবে মেশে। উভয়ের ভুলবোঝাবুঝি থেকে এমন হয়েছে। 


উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, এ ঘটনায় অর্ধব্য মামলায় মানিক নামের এক যুবককে আটক করে শনিবার সকালে জেল-হাজতে পাঠানো হয়েছে।  


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top