[১৫৯২] স্মার্ট নাগরিক গড়তে শিক্ষকদের আগে স্মার্ট হতে হবে

S M Ashraful Azom
0

 : ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন,স্মার্ট নাগরিক তৈরি করতে হলে সবার আগে আমাদের শিক্ষকদের স্মার্ট হতে হবে। শিক্ষকরাই হবেন আমাদের স্মার্ট নাগরিক তৈরি করার মূল হাতিয়ার।

স্মার্ট নাগরিক গড়তে শিক্ষকদের আগে স্মার্ট হতে হবে



প্রতিমন্ত্রী গতকাল বিকালে জামালপুরের ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সমাজ এই চারটা হচ্ছে স্মার্ট বাংলাদেশের মূল স্তম্ভ। এগুলো না হলে স্মার্ট নাগরিক হওয়া যাবে না, স্মার্ট অর্থনীতি হবে না, স্মার্ট সমাজ হবে না, স্মার্ট বাংলাদেশ তৈরি করা যাবে না।’স্মার্ট নাগরিক তৈরি করতে হলে সবার আগে আমাদের শিক্ষকদের স্মার্ট হতে হবে। শিক্ষকরাই হবেন আমাদের স্মার্ট নাগরিক তৈরি করার মূল হাতিয়ার।


তিনি আরো বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে ‘সোনার বাংলা’ তথা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। বাঙালি জাতিকে সম্মানজনক জীবনযাপনের ব্যবস্থা করার জন্য, মানুষের অধিকার আদায়ের সংগ্রামে তিনি সারাজীবন নির্যাতন ভোগ করেছেন। দেশের ক্রমবর্ধমান উন্নয়ন-অগ্রযাত্রা বঙ্গবন্ধুর স্বপ্নেরই প্রতিফলন।  


প্রতিমন্ত্রী  বিগত ১৫ বছরে সরকারের উন্নয়নের  চিত্র তুলে ধরে বিএনপি জামাতের অগ্নি সন্ত্রাসকে রুখে দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে আবারও বিজয়ী করতে করার আহবান জানান।


উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মতবিনিময় কমিটির সভাপতি আশরাফুর রহমান খানের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আব্দুস সালাম, সহ সভাপতি শাহাদাৎ হোসেন স্বাধীন,শিক্ষক ইসমাইল হোসেন, সোলায়মান কবীর প্রমূখ বক্তব্য রাখেন। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশ নেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top