[১৮৪৯] স্থিতিশীলতা ও গণতন্ত্রের পক্ষে নির্বাচন, বিপক্ষে নির্বাচন বর্জন

S M Ashraful Azom
0

: আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে। একদিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য জনগণের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে, অন্যদিকে নির্বাচন বর্জন করার ডাক দিয়ে সহিংসতায় জড়িয়ে পড়ছে কিছু রাজনৈতিক দল।

স্থিতিশীলতা ও গণতন্ত্রের পক্ষে নির্বাচন, বিপক্ষে নির্বাচন বর্জন



আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে। একদিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য জনগণের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে, অন্যদিকে নির্বাচন বর্জন করার ডাক দিয়ে সহিংসতায় জড়িয়ে পড়ছে কিছু রাজনৈতিক দল।

নির্বাচন কমিশন (ইসি) নির্বাচনের নিরাপত্তা ও স্বচ্ছতা নিশ্চিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ইসি ইতোমধ্যেই ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলের মধ্যে ২৮টি দলের অংশগ্রহণ নিশ্চিত করেছে। 

নির্বাচন কমিশনের চেয়ারম্যান কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। তিনি নির্বাচনে অংশগ্রহণকারী সব দলের প্রতি আহ্বান জানিয়েছেন যে, তারা নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন।

ইন্সটিটিউট অব কনফ্লিক্ট, ল এন্ড ডেভেলপভেন্ট স্টাফ্লেজ

(আইসিএলডিএস) এর নাগরিক সংলাপে অংশগ্রহণকারীরা বলেছেন, নির্বাচন স্থিতিশীলতা ও গণতন্ত্রের ভিত্তি। নির্বাচন বর্জন দেশের স্থিতিশীলতা ও গণতন্ত্রকে হুমকির মুখে ফেলবে।

সংলাপে অংশগ্রহণকারীরা আরও বলেছেন, নির্বাচন কমিশনকে নির্বাচনের নিরাপত্তা ও স্বচ্ছতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। ভোট থেকে ভোটারদের বিরত রাখার জন্য যেকোনো ধরনের অপপ্রচার ও সহিংসতা প্রতিহত করতে হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top