[১৮৩৭] উল্লাপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

S M Ashraful Azom
0

 : সিরাজগঞ্জের উল্লাপাড়ার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মোমেনা আলী বিজ্ঞান স্কুলের সাবেক প্রধান শিক্ষক মো: রকিবুল ইসলাম (৫২) বিরুদ্ধে স্কুলের অর্থ আত্মসাতের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

উল্লাপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা



আদালতের নির্দেশে তদন্ত শুরু করেছে সিরাজগঞ্জ পিবিআই। স্কুল পরিচালনা কমিটির নির্দেশে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানা আমলী আদালতে এই মামলা দায়ের করেন বর্তমান প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিক্ষাবোর্ডের নির্দেশে সম্প্রতি পরিচালনা কমিটির সভাপতি পদে দায়িত্ব গ্রহন করে স্কুলের প্রধান শিক্ষকের বিবদমান পদে উচ্চ আদালতের রায়ে সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদকে পুনরায় স্বপদে পূণ:বহাল করেন। পদে থাকা প্রধান শিক্ষক রকিবুল ইসলাম তার দায়িত্ব হস্তান্তরের সময় স্কুলের আয়-ব্যয়ের হিসাব যথাযথভাবে প্রদান না করায় স্কুল কমিটি আয়-ব্যয়ের হিসাব তদন্ত শেষে রকিবুল এর বিরুদ্ধে আদালতে  ৫ কোটি ৭৩ লক্ষ ৪৪ হাজার ৬ শত ২৮ টাকার প্রতারণা ও জালিয়াতির (পিটি নং-২৯৮/২৩) মামলা দায়ের করে।


প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ আদালতে মামলা দায়ের করার পর শুনানি শেষে বিজ্ঞ বিচারক মামলাটি তদন্তের জন্য   সিরাজগঞ্জ পিবিআই কে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে জানান মামলার বাদী।


বাদী ও মামলা সূত্রে জানা গেছে, রাজশাহী শিক্ষা বোর্ডের চিঠির আলোকে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন মোমেনা আলী বিজ্ঞান স্কুলের সভাপতি পদে দায়িত্ব গ্রহনের পর আদালতের আদেশে আয়-ব্যয়ের হিসাব নিরুপণের জন্য ৯ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি বিদ্যালয়ের হিসাব নিকাশ পর্যালোচনা করে গত ১৫ সেপ্টেম্বর -২০২০ হতে ২৪ সেপ্টেম্বর -২০২৩ ইং পর্যন্ত তিন অর্থবছরে বিদ্যালয়ের একাউন্ট থেকে  ৫,৭৩,৪৪,৬২৮/= (পাঁচ কোটি তিয়াত্তর লক্ষ চুয়াল্লিশ হাজার ছয়শত আটাশ) টাকা অসঙ্গতিপূর্ণ ভাউচারের মাধ্যমে আত্মসাৎ ও তসরুপ হয়েছে বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন। উল্লেখিত প্রতিবেদনের আলোকে প্রধান শিক্ষক আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটির তদন্তের নির্দেশ দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জকে।


এ বিষয়ে প্রধান শিক্ষক মোঃ রকিবুল ইসলামের মুঠোফোনে বার বার ফোন দিলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। 


সিরাজগঞ্জ পিবিআই এর উপ পরিদর্শক মোঃ সোহরাব আলী জানান, মামলাটির তদন্তভার পেয়ে প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মামলার সাক্ষীদের ডেকে খুব স্বপ্ল সময়ের মধ্যেই জিজ্ঞাসাবাদ করা হবে।   


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top