[১৮৯২] ভোট দিলেন শেখ রেহানা

S M Ashraful Azom
0

: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা। ব্যালট পেপারে ফুঁ দিয়ে বক্সে ফেলেন তিনি। তবে ভোট দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি তিনি।

ভোট দিলেন শেখ রেহানা



রোববার (০৭ জানুয়ারি) বেলা ১২টার দিকে গুলশানে ভোট দেন তিনি।

 

এর আগে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৮টার দিকে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেন।

 

এরপর সাংবাদিকদের তিনি বলেন, নৌকা মার্কার জয়লাভ হবে। আবারও তারা জনগণের সমর্থন নিয়ে সরকার গঠন করবেন। বাংলাদেশ যে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে তা, বাস্তবায়ন করতে পারবেন জনগণের ওপর এ বিশ্বাস তার আছে।


প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনটা সুষ্ঠুভাবে করতে পারছি। এজন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। অনেক বাধা ছিল বিপত্তি ছিল, দেশের মানুষ তাদের ভোটের অধিকার সম্পর্কে সচেতন হয়েছে। ভোট দেয়ার পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি।

 

বিএনপি জ্বালাও-পোড়াওয়ের অনেক ঘটনা ঘটিয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জঘন্য কাজগুলো যারা করেছে, তারা গণতন্ত্র বিশ্বাস করে না। দেশের মানুষের কল্যাণও চায় না। গণতান্ত্রিক ধারা চায় না। আমাদের সামনে আরও কাজ আছে সেগুলো শেষ করতে চাই।

 

সবাইকে ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ভোটের অধিকারের জন্য অনেক সংগ্রাম করেছি। মানুষের হাতে ভোটের অধিকার ফিরিয়ে দিতে পেরেছি। সুষ্ঠুভাবে প্রয়োগ করতে পারবেন তারা। নির্বাচনটা অবাধ নিরপেক্ষ হবে। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। জনগণ যাকে খুশি ভোট দিক, কিন্তু নির্বাচন যেন সুষ্ঠুভাবে শেষ হয়, সেটাই আমরা চাই।

 

সকাল ৮টা থেকে শুরু ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায়। প্রায় ১২ কোটি ভোটার দেশের পরবর্তী শাসক নির্বাচন করছেন।

 

বিএনপি ও সমমনাদের বর্জনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হচ্ছে। এবারের নির্বাচনে অংশ নিয়েছে ২৮টি দল। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন আর স্বতন্ত্র ৪৩৬ জন।

 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন। সেই অনুযায়ী ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেন, যা শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় শেষ হয়। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top