পত্নীতলা ব্যাটালিয়ন ও বিএসএফ অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক

S M Ashraful Azom
0

 : শান্তিপূর্ণ, নিরাপদ এবং চোরাচালানমুক্ত সীমান্ত নির্মানের অঙ্গীকারে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) ও বিএসএফ, ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে বুধবার সীমান্ত পিলার ২৬৮/৯-এস এর নিকটবর্তী আলতাদিঘি এলাকায় ভারতের অভ্যন্তরে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা ব্যাটালিয়ন ও বিএসএফ অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক



১৪ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বুধবার পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ, পতিরাম এর মধ্যে সীমান্ত পিলার ২৬৮/৯-এস এর নিকটবর্তী আলতাদিঘি এলাকায় ভারতের অভ্যন্তরে বিএসএফ এর আহবানে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশ এর পক্ষে ০৭ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্বদেন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)এর অধিনায়ক লেঃ কর্নেল হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি। অপরদিকে ০৭ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন শুকভীর ধাংঘার কমান্ড্যান্ট ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ, আরাদপুর, ভারত। উক্ত পতাকা বৈঠকে পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল হামিদ উদ্দিন, ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ কমান্ড্যান্টকে ঐতিহ্যবাহী  আলতাদিঘী পূনঃখননে অবশিষ্ট অংশের কার্যক্রমের সহযোগিতা কামনা করলে বিএসএফ কমান্ড্যান্ট পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। 


এসময় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) অধিনায়ক জয়পুরহাটের কড়িয়া কোম্পানীর দায়িত্বপূর্ন এলাকায় সৌলাগাড়ি বিলের জলবদ্ধতা নিরসনে বিএসএফ কর্তৃক সার্বিক সহযোগিতার জন্য বিএসএফ কমান্ড্যান্টকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ এর মধ্যে সু-সমন্বয় ও দ্বি-প্রাক্ষিক সম্পর্ক উন্নয়নের ফলে বিগত ০২ বছরে সীমান্তে কোন ধরনের অনাকাংক্ষিত ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং উভয় দেশের অধিনায়ক এ ধারা অব্যাহত রাখার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন। পরিশেষে, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, সীমান্ত লঙ্ঘন, চোরাচালান প্রতিরোধসহ  সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উভয় অধিনায়ক একসাথে কাজ করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পতাকা বৈঠক শেষ করেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top