মেলান্দহে এসএসসি পরিক্ষা কেন্দ্র সচিব নিয়োগে অনিয়ম

Seba Hot News
0

জামালপুর সংবাদদাতা: জামালপুরের মেলান্দহে এসএসপি পরিক্ষায় কেন্দ্র সচিব নিয়োগে অনিয়মের অভিযোগ ওঠেছে। ঘটনাটি ঘটেছে ভাবকি জিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। 

মেলান্দহে এসএসসি পরিক্ষা কেন্দ্র সচিব নিয়োগে অনিয়ম



পরিক্ষা পরিচালনার পরিপত্রে বলা আছে, যে স্কুলে পরিক্ষা কেন্দ্র থাকবে, সেই স্কুলের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব হবেন। কোন কারণে প্রধান শিক্ষক কেন্দ্র সচিব না হতে পারলে সংশ্লিষ্ট স্কুলের সহকারি প্রধান শিক্ষক, সিনিয়র শিক্ষক, কিংবা জেলা/উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কিংবা প্রথম শ্রেণির কোন কর্মকর্তা কেন্দ্র সচিব হবেন। ভাবকি উচ্চ বিদ্যালয়ের পরিক্ষা কেন্দ্রে হয়েছে তার উল্টো। ওই কেন্দ্রের সচিবের দায়িত্ব পালন করছেন-বেলতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান। যা পরিপত্রের বিধি বহির্ভূত। এ নিয়ে শিক্ষক-অভিভাবক মহলে বিতর্কের সৃষ্টি হয়েছে। 
এ ব্যাপারে ভাবকি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুর রহমান জানান-তিনটি স্কুলের মোট ৩০৮ জন পরিক্ষার্থী অংশ গ্রহণ করেছে। এরমধ্যে আমার স্কুলের ১৩৩ জন। কেন্দ্র সচিবেচর দায়িত্ব পালনের বিষয়ে তিনি বলেন-আমার মেয়ে এই কেন্দ্রের পরিক্ষার্থী থাকায় আমাকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেয়া হয়নি। 
বেলতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ভাবকি হাই স্কুলের কেন্দ্র সচিব মিজানুর রহমানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি জানান-আগে থেকেই আমি এই কেন্দ্রের কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করে আসছি। এ বছরও আমাকে নিয়োগ দিয়েছে। এতে আমিও বিব্রত বোধ করছি। 
মাধ্যমিক শিক্ষা অফিসার আজাদুর রহমান ভূইয়া জানান-বিষয়টি আমাদের নজরে পরে আসছে। দ্রæত ব্যবস্থা নেয়ার বিষয়ে তিনি বলেন-নীতিমালা অনুসরণ করেই বাকি পরিক্ষা সম্পন্ন করা হবে।

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top