উল্লাপাড়ায় নানা আয়োজনে সরস্বতী পূজা অনুষ্ঠিত

Seba Hot News
0

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বাণী ও অর্চনার মধ্য দিয়ে পাড়া-মহল্লার বিভিন্ন বাড়ী, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে। 

উল্লাপাড়ায় নানা আয়োজনে সরস্বতী পূজা অনুষ্ঠিত



বুধবার সকালে প্রতিটি মণ্ডপে দেবীর অর্চনা, পুষ্পাঞ্জলি ও প্রসাদ বিতরণের মধ্যদিয়ে এ পূজার আনুষ্ঠানিকতা শুরু করা হয়। 

অনেক মন্ডবে দেবীর সামনে অঞ্জলি দিয়ে ছোট শিশুদের বিদ্যাচর্চার হাতেখড়ি দেওয়া হয়। 

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর নানা আনুষ্ঠানিকতায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপন করা হয়।

এ উৎসবে অগণিত ভক্ত বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পূজা উপলক্ষে প্রতিমার মণ্ডপগুলো বর্ণিল সাজে সজ্জিত করা হয়। এ সময় সনাতন ধর্মাবলম্বীদের পাশাপাশি অন্য ধর্মের মানুষদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। জ্ঞান, বিদ্যা ও বুদ্ধি বিকাশের জন্য এ সময় ভক্ত দর্শনার্থীরা দেবীর কাছে প্রার্থনা করেন।

উল্লাপাড়ার হিন্দু ধর্মাবলম্বীদের বাসা- বাড়ীর অঙ্গন ছাড়াও পৌর শহরের ঘোষগাঁতী মহল্লার মায়া মন্দির, মাতৃমন্দির, ঝিকিড়া বানী মন্দির, শ্যামলীপাড়া মিলন মন্দির সহ সরকারি আকবর আলী কলেজ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ পূজার আয়োজন করা হয়।

এ পূজার এক ভক্ত বাসুদেব হলদার জানান, সরস্বতী বিদ্যা ও ললিতকলার অধিষ্ঠাত্রী দেবী হিসেবে পূজিত হয়। ঐশ্বর্যদায়িনী, বুদ্ধিদায়িনী, জ্ঞানদায়িনী, সিদ্ধিদায়িনী, মোক্ষদায়িনী ও শক্তির আঁধার হিসেবে হিন্দু সম্প্রদায় এ দেবীর আরাধনা করে থাকেন।

উল্লাপাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু সুজিত ঘোষ জানান, প্রতিবারের ন্যায় এবারও বিভিন্ন অঙ্গনে নানা আয়োজনে সরস্বতী পূজার আয়োজন করা হয়। শিক্ষার্থীদের পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন বয়সের নারী-পুরুষের পূজা মন্ডবে ঢল নামে।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top