সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে

Seba Hot News
0

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর: ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। 

সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে



রবিবার বিকালে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ জেলা উন্নয়ন সমন্বয় সভায় মন্ত্রী একথা বলেন। 

ধর্মমন্ত্রী বলেন, আমাদের মূল উন্নয়ন দর্শন হলো সোনার বাংলা গড়ে তোলা। এই উন্নয়ন দর্শনের প্রবক্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটি এমন এক উন্নয়ন দর্শন যেটি সর্বদাই প্রাসঙ্গিক থাকবে। 
আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রুপকল্প ২০৪১ কিংবা উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি সেটি মূলত সোনার বাংলা গড়ে তোলারই প্রয়াস।

তিনি আরো বলেন, জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও  সাংবাদিকদের অংশগ্রহণে ফলপ্রসূ আলোচনা হয়েছে। 

এ আলোচনার মাধ্যমে সুনির্দিষ্ট যে প্রস্তাবগুলো পাওয়া গেছে সেগুলো নিয়ে আমরা সম্মিলিতভাবে কাজ করলে এ জেলার উন্নয়নে দৃশ্যমান অগ্রগতি সাধিত হবে। 

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পিছনে দেশের আপামর জনসাধারণের সমর্থন ও সহযোগিতা ছিলো। 

ভবিষ্যতেও যদি এ সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকে তাহলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে পরিণত হবে। 

শিক্ষার গুণগত মান উন্নয়নের ওপর গুরুত্ব দিয়ে ধর্মমন্ত্রী  বলেন, শিক্ষার গুনগতমান উন্নয়ন ছাড়া স্মার্ট  সিটিজেন গড়ে তোলা সম্ভব নয়। আর স্মার্ট সিটিজেন গড়ে তুলতে না পারলে স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে না। তিনি শিক্ষার গুণগত মান উন্নয়নে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করার অনুরোধ জানান। 

জেলা প্রশাসক  মোঃ শফিউর রহমানের সভাপতিত্বে এতে সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, জামালপুর-৫ আসনের আবুল কালাম আজাদ এমপি, জামালপুর -১ আসনের নুর মোহাম্মদ, জামালপুর-৪ আসনের আব্দুর রশিদ এমপি,জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. বাকী বিল্লাহ, পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান ও জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ বক্তব্য প্রদান করেন।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top