রেলের সক্ষমতা বাড়াতে ৮০০ কোচ-ইঞ্জিন আমদানি করা হবে: রেলমন্ত্রী

Seba Hot News
0

সেবা ডেস্ক: বাংলাদেশের সরকারের রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, দেশে রেলের সক্ষমতা বাড়ানোর জন্য কোচ আমদানি করা হচ্ছে।

রেলের সক্ষমতা বাড়াতে ৮০০ কোচ-ইঞ্জিন আমদানি করা হবে রেলমন্ত্রী



লোকোমোটিভ আমদানির ব্যবস্থা নিয়েছি। আমরা ২০০ বগি আমদানির জন্য অনুমোদন পেয়েছি। আমরা আশা করি এক বছরের মধ্যে ৭০০ থেকে ৮০০ কোচ এবং ইঞ্জিন আমদানি করে ট্রেনে যাত্রী পরিবহনের ক্ষমতা এবং মাল পরিবহনের সক্ষমতা বাড়াতে পারবো।

বুধবার ঢাকা রেলওয়ে স্টেশনে ট্রেনে ঈদযাত্রা পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ঈদ যাত্রায় রেলের প্রস্তুতি সর্ম্পকে জিল্লুল হাকিম বলেন, এবার যাত্রীরা যেন ঈদে নিরাপদে বাড়িতে গিয়ে ঈদ করতে পারে সে জন্য আমাদের রেলপথ মন্ত্রণালয় সার্বিক প্রস্তুতি নিয়েছে। 

এখানে আমরা ট্রেনের সংখ্যা বাড়ানোর ব্যবস্থা করেছি। বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। যারা আসন পাবেন না তারা যেন অন্তত দাঁড়িয়ে যেতে পারেন, সে জন্য আলাদা টিকিটের ব্যবস্থা করা হয়েছে। ঈদে যত লোক বাড়িতে যাবে, তাদের সবাইকে তো আমাদের পক্ষে পাঠানো সম্ভব নয়।

টিকিট কালোবাজারি নিয়ে মন্ত্রী বলেন, এবার ঈদে কালোবাজারিরা যেন টিকিট নিতে না পারে সে জন্য আমরা ব্যবস্থা নিয়েছি। 

এসব ব্যবস্থা কিন্তু যাত্রীদের কল্যাণের জন্য। নিরাপত্তা রক্ষার জন্য আমাদেরকে নিজস্ব নিরাপত্তা বাহিনী আছে, র‍্যাব, পুলিশসহ সরকারি আইন-শৃঙ্খলা বাহিনী আমাদের সহযোগিতা করছে। আমরা আমাদের চেষ্টার ত্রুটি রাখি নাই। সাধ্যমতো আমরা আমাদের প্রস্তুতি নিয়েছি।
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top