দুদকের অনুসন্ধানে বেনজীর আহমেদের অবৈধ সম্পদ

Seba Hot News
0

সেবা ডেস্ক: দুর্নীতি দমন কমিশন (দুদক) সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তলব করেছে। 

দুদকের অনুসন্ধানে বেনজীর আহমেদের অবৈধ সম্পদ



অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য সাবেক আইজিপি বেনজীর আহমেদ এবং তার স্ত্রী-সন্তানদেরকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৬ জুন) বেনজীর আহমেদ এবং রোববার (৯ জুন) তার স্ত্রী ও সন্তানদের দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। তবে, নির্ধারিত সময়ে উপস্থিত হতে না পারার কথা জানিয়ে বেনজীর আহমেদ বুধবার ১৫ দিনের সময় চেয়ে তার আইনজীবীর মাধ্যমে দুদকে আবেদন করেন।

এর আগে, ২৮ মে দুদক সাবেক আইজিপি বেনজীর আহমেদ এবং তার পরিবারের সদস্যদের তলবের বিষয়টি জানিয়েছিল। দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, বেনজীর আহমেদ এবং তার পরিবারের সদস্যদের নামে থাকা জমি যেন হস্তান্তর না হয়, সে জন্য সংশ্লিষ্ট জেলার সাব-রেজিস্ট্রারের কাছে আদালতের জব্দের আদেশ পাঠানো হয়েছে।

২৭ মে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেছিলেন, বেনজীর আহমেদকে গ্রেফতার করা হবে কিনা তা তদন্ত কর্মকর্তাদের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। প্রয়োজন মনে হলে তদন্ত কর্মকর্তা আদালতে বেনজীর আহমেদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চাইতে পারেন। তদন্তে আরও অবৈধ সম্পদের খোঁজ পাওয়া গেলে সেগুলো জব্দে আদালতে আবেদন করা হবে।

গত ২৩ মে আদালত বেনজীর আহমেদের সম্পত্তির ৮৩টি দলিল জব্দের আদেশ দেন এবং ৩৩টি ব্যাংক হিসাব অবরুদ্ধ করার নির্দেশ দেন। দুদক ইতিমধ্যে এসব সম্পত্তি জব্দের প্রক্রিয়া শুরু করেছে।

দুদিন পর, ২৬ মে আদালত বেনজীর আহমেদ এবং তার স্ত্রী-সন্তানদের ১১৯টি স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দেন। এছাড়া গুলশানের চারটি আলিশান ফ্ল্যাট এবং ২৩টি কোম্পানির শেয়ার অবরুদ্ধ করার আদেশ দেওয়া হয়।

বেনজীর আহমেদ ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ডিএমপি কমিশনার ও র‍্যাবের ডিজি ছিলেন। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ২০২১ সালের ডিসেম্বরে র‍্যাব এবং এর বর্তমান ও সাবেক সাত কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা জারি করে, যাদের মধ্যে বেনজীর আহমেদের নামও আছে। তখন তিনি আইজিপি পদে দায়িত্বে ছিলেন।

সম্প্রতি বেনজীর আহমেদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের খোঁজ পাওয়া যাওয়ার পর থেকেই তিনি আলোচনায় রয়েছেন।
(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top