সৌদিতে ১৬ জুন উদযাপিত হবে ঈদুল আজহা

Seba Hot News
0

সেবা ডেস্ক: মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে ১৪৪৫ হিজরি সনের জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সেই হিসেবে দেশটিতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে আগামী ১৬ জুন।

সৌদিতে ১৬ জুন উদযাপিত হবে ঈদুল আজহা



বৃহস্পতিবার (৬ জুন) সৌদি আরবের সুপ্রিম কোর্ট জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ার এই ঘোষণা দিয়েছে। তবে চাঁদ দেখা নিয়ে কিছুটা ধোঁয়াশার সৃষ্টি হয়। সংযুক্ত আরব আমিরাতের ইংরেজি দৈনিক গালফ নিউজসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন সংবাদমাধ্যম প্রথমে জানায়, সৌদিতে জিলহজের চাঁদ দেখা যায়নি।

কিন্তু কিছুক্ষণ পরেই পবিত্র মসজিদভিত্তিক ওয়েবসাইট ইনসাইড দ্য হারামাইনের বরাদ দিয়ে গালফ নিউজ জানায়, সৌদি আরবের আল-হারিকে এক প্রত্যক্ষদর্শী চাঁদ দেখতে পেয়েছেন বলে দাবি করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া ইনসাইড দ্য হারামাইনের পোস্টে বলা হয়, সৌদির আকাশে ১৪৪৫ হিজরি সনের জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ১৬ জুন সৌদিতে পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে। আর ১৫ জুন পবিত্র আরাফাত দিবস।

সৌদি আরবের সুপ্রিম কোর্ট জানায়, যেহেতু দেশটিতে আগামী ১৫ জুন পবিত্র আরাফাত দিবস ও ১৬ জুন পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে, সেই অনুযায়ী আগামীকাল শুক্রবার (৭ জুন) থেকে জিলহজ মাসের প্রথমদিন হিসেবে গণ্য করা হবে।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top