সাংবাদিক নাদিম হত্যার এক বছরেও জমা হয়নি অভিযোগপত্র

Seba Hot News
0

সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিমের হত্যার ঘটনায় এক বছর পার হলেও এখনো অভিযোগপত্র জমা দিতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

সাংবাদিক নাদিম হত্যার এক বছরেও জমা হয়নি অভিযোগপত্র



এতে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন নিহত নাদিমের পরিবারের সদস্যরা। তাঁদের অভিযোগ, প্রভাবশালী আসামিদের বাঁচানোর চেষ্টা চলছে। ন্যায় বিচার নিশ্চিত করতে দ্রুত অভিযোগপত্র দেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা।

গত বছরের ১৪ জুন পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় হামলার শিকার হন গোলাম রব্বানি। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নাদিম বাংলা নিউজ টোয়েন্টি ফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি এবং একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলার সংবাদ সংগ্রাহক হিসেবে কাজ করতেন।
(ads1)
নাদিম হত্যার মূল অভিযুক্ত মাহমুদুল আলম ওরফে বাবু, যিনি উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ছিলেন। হত্যাকাণ্ডের পর তাঁকে উভয় পদ থেকে বরখাস্ত করা হয়। হত্যার তিন দিন পর নাদিমের স্ত্রী মনিরা বেগম থানায় মামলা করেন, যেখানে ২২ জনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ২০ থেকে ২৫ জনকে। প্রধান আসামিসহ সাতজন বর্তমানে জেলে আছেন।

সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বলেন, "আসামিরা প্রকাশ্যে নাদিমকে হামলা করে হত্যা করেছে। সিসিটিভি ফুটেজ থাকা সত্ত্বেও মামলা থেকে প্রভাবশালী আসামিদের বাঁচানোর চেষ্টা চলছে।"

নাদিমের মেয়ে রাব্বিলাতুল জান্নাত বলেন, "আমার বাবাকে হত্যার ঘটনায় মাহমুদুল আলম ও তাঁর ছেলে সরাসরি অংশ নেয়। এক বছর পেরিয়ে গেলেও মামলার অভিযোগপত্র দাখিল হয়নি এবং ২ নম্বর আসামি এখনো গ্রেপ্তার হয়নি।"
(ads2)
মামলার বাদীপক্ষের আইনজীবী ইউসুফ আলী বলেন, "এ মামলায় সিসিটিভি ফুটেজ সহ সব প্রমাণ থাকা সত্ত্বেও তদন্তকাজ খুব ধীরগতিতে চলছে। এক বছরেও অভিযোগপত্র দাখিল করা হয়নি।"

মামলার তদন্তকারী কর্মকর্তা ও জামালপুর সিআইডির উপপরিদর্শক গোলাম কিবরিয়া বলেন, "মামলার তদন্ত কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে। খুব শিগগিরই অভিযোগপত্র দাখিল করা হবে। এটি একটি আলোচিত মামলা, এবং অভিযুক্ত কেউই ছাড় পাবে না।"

এদিকে, সাংবাদিক নাদিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বকশীগঞ্জ উপজেলা প্রেসক্লাব আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। সভায় সাংবাদিক নেতারা দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দাবি জানান এবং নাদিমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top