রাসেল’স ভাইপার নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

Seba Hot News
0

সেবা ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন জনগণকে রাসেল’স ভাইপার নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি জানান, হাসপাতালে পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রয়েছে এবং সঠিক চিকিৎসার মাধ্যমে রোগীকে সুস্থ করা সম্ভব। সভায় তিনি হাসপাতালগুলোর এন্টিভেনম মজুদ রাখার নির্দেশ দেন এবং জনসচেতনতা বৃদ্ধির ওপর জোর দেন।

রাসেল’স ভাইপার নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর



স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন জনগণকে রাসেল’স ভাইপার নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, "রাসেল’স ভাইপারের এন্টিভেনম আমাদের হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। আমি স্পষ্ট নির্দেশনা দিয়েছি, কোনো অবস্থাতেই এন্টিভেনমের ঘাটতি থাকতে পারবে না।"

(ads1)

আজ শনিবার সকালে তিনি জুম প্লাটফর্মে সারা দেশের সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভাগীয় পরিচালক ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে এক সভায় বক্তৃতা করেন। সভায় মন্ত্রী দেশের বিভিন্ন জেলার সিভিল সার্জন ও মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিভাগীয় পরিচালকদের সাথে সর্পদংশন ও রাসেল’স ভাইপার নিয়ে আলোচনা করেন এবং সামগ্রিক পরিস্থিতির খোঁজ খবর নেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, "সর্পদংশনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রোগীকে দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যাওয়া। অনতিবিলম্বে ডাক্তারের কাছে নিয়ে গেলে যথাযথ চিকিৎসার মাধ্যমে রোগীকে সম্পূর্ণ সুস্থ করে তোলা সম্ভব।"

(ads2)

তিনি দেশের সব হাসপাতালে পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রাখার এবং কোনো অবস্থাতেই এন্টিভেনমের স্টক খালি না থাকার নির্দেশ দেন। ডা. সামন্ত লাল সেন জনসচেতনতা তৈরির জন্য প্রচার প্রচারণার ওপর জোর দেন। তিনি বলেন, "সর্পদংশনের বিষয়ে জনগণকে সচেতন করা খুবই জরুরি। রোগীকে হাসপাতালে আনতে যাতে দেরি না হয়, সে বিষয়ে সবাইকে সচেতন ও উদ্বুদ্ধ করতে হবে।"

এছাড়া তিনি সভায় সিভিল সার্জন ও স্বাস্থ্য বিভাগের কর্মীদের নিজ নিজ এলাকার সংসদ সদস্যদের সাথে সমন্বয় করে কাজ করার তাগিদ দেন। সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রফেসর ডা. রুবেদ আমিনসহ স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top