মিয়ানমার গুলি করলে পাল্টা গুলি করবে বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

Seba Hot News
0

সেবা ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমার থেকে কোনো গুলি ছোড়া হলে বাংলাদেশও পাল্টা গুলি করবে। বৃহস্পতিবার (২০ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মিয়ানমার গুলি করলে পাল্টা গুলি করবে বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী



তিনি বলেন, "মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী এবং মিয়ানমার আর্মি, দুই দলকেই আমরা জানিয়ে দিয়েছি, যদি তারা আবারও গুলি চালায়, আমরা পাল্টা গুলি করব।"

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, "সেন্টমার্টিনে কোনো বড় ঘটনা ঘটেনি। মিয়ানমারে বিভিন্ন জাতি গোষ্ঠী সরকারের বিরুদ্ধে যুদ্ধ করছে। আমরা জানি, আরাকান আর্মি আরাকান রাজ্যের অনেক অংশ দখল করে ফেলেছে। মিয়ানমারের বর্ডার গার্ড আত্মরক্ষার্থে আমাদের দিকে পালিয়ে আসছে। তারা মাঝে মাঝে ভুল করে আমাদের টহলবাহিনীর উপরেও গুলি চালিয়েছে। আমরা তাদের জানিয়েছি, বাংলাদেশের পতাকা উড়িয়ে রাখলে তারা গুলি করবে না।"

তিনি আরও যোগ করেন, "সেন্টমার্টিন যেতে হলে আমাদের নাফ নদীর নাব্যতা কমে যাওয়ায় মিয়ানমারের অংশ দিয়ে যেতে হয়। এ সময় বিপত্তি ঘটে। মিয়ানমার আর্মি বা আরাকান আর্মি কখনো কখনো ফায়ার ওপেন করে। আমরা দুই পক্ষকেই জানিয়ে দিয়েছি, যদি আবার গুলি হয়, আমরা পাল্টা গুলি করব। বর্তমানে সেখানে আর কোনো গোলাগুলি হচ্ছে না। মিয়ানমারের দুটি জাহাজও তারা ফেরত নিয়ে গেছে। আশা করি সেখানে আর কোনো সমস্যা হবে না।"

এমপি আনার হত্যা মামলার বিষয়ে তিনি বলেন, "তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না। সঠিক তদন্ত চলছে এবং আমরা খুব কাছাকাছি আছি। হত্যার সকল উত্তর পেলে জানানো হবে। ডিবি স্বাধীনভাবে কাজ করছে।"

ডরিনের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, "এগুলো অনুমান ভিত্তিক তথ্য। ডিবি পুলিশকে কোন রকমের চাপ প্রয়োগ করা হয়নি। ডিবি পুলিশ এবং ভারতের পুলিশ যৌথভাবে তদন্ত করছে, কোনো ফাঁকফোকর থাকবে না।"

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top