বিসিপিএসকে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে কার্যকর ভূমিকার আহ্বান

Seba Hot News
0

সেবা ডেস্ক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনে বিসিপিএস প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

বিসিপিএসকে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে কার্যকর ভূমিকার আহ্বান



রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আজ বঙ্গভবনে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস)-এর নির্বাহী কমিটির একটি প্রতিনিধিদলের সাথে সাক্ষাৎকালে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে বিসিপিএসকে কার্যকর ভূমিকা রাখতে আহ্বান জানিয়েছেন। 

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, রাষ্ট্রপতি উল্লেখ করেছেন যে, চিকিৎসা মানুষের অন্যতম মৌলিক অধিকার এবং তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানের নতুন উদ্ভাবনের ফলে চিকিৎসা বিজ্ঞানে দ্রুত পরিবর্তন ঘটছে। 

তিনি বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি হাতে-কলমে শিক্ষা পদ্ধতিকে গুরুত্ব দেওয়ার পরামর্শ দেন। আন্তর্জাতিক মানের বিশেষজ্ঞ চিকিৎসক তৈরি করা গেলে দেশের মানুষ বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার প্রবণতা কমবে এবং মূল্যবান বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। 

তিনি বিসিপিএস-এর কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন। বিসিপিএস-এর সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা রাষ্ট্রপতিকে কলেজের একাডেমিক কার্যক্রম এবং ডিগ্রি প্রদানের প্রক্রিয়া সম্পর্কে অবহিত করেন। 

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে যুক্তরাজ্যের রয়েল কলেজগুলোর আদলে বিসিপিএস প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এই কলেজ দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণও উপস্থিত ছিলেন।
(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top