‘বৃক্ষরোপণ অভিযান ২০২৪’-এর উদ্বোধন করলেন সেনাপ্রধান

Seba Hot News
0

সেবা ডেস্ক: বাংলাদেশ সেনাবাহিনী আজ ‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ প্রতিপাদ্যে বৃক্ষরোপণ অভিযান ২০২৪-এর যাত্রা শুরু করেছে।

‘বৃক্ষরোপণ অভিযান ২০২৪’-এর উদ্বোধন করলেন সেনাপ্রধান



সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ঢাকা সেনানিবাসের শহীদ মঈনুল রোড এলাকায় একটি বকুল গাছের চারা রোপণের মাধ্যমে এই অভিযানের উদ্বোধন করেন। ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে ঢাকাসহ দেশের সকল সেনানিবাস, ডিওএইচএস এলাকা এবং জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় একযোগে বৃক্ষরোপণ কর্মসূচিটি শুরু করা হয়।

এই অভিযানের লক্ষ্য হলো দেশের বনজ সম্পদ বৃদ্ধি এবং পরিবেশগত ভারসাম্য রক্ষা করা। সেনাবাহিনী সব সেনানিবাস, প্রশিক্ষণ এলাকা, ফায়ারিং রেঞ্জ এলাকা, ডিওএইচএস এলাকা এবং জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় ফলজ, বনজ, ওষুধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক গাছের চারা রোপণ করবে। এই কর্মসূচি আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫ জুন জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেককে পরিবেশ রক্ষায় বসতবাড়ির চারপাশ ও অফিসের ফাঁকা স্থানে অন্তত তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছিলেন। বাংলাদেশ সেনাবাহিনী তার এই আহ্বানের প্রতি সাড়া দিয়ে এই বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে।

এই বৃক্ষরোপণ অভিযান সম্পর্কে আপনার মতামত কী? নিচে মন্তব্য করে আমাদের জানান।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top