শেখ হাসিনা-নরেন্দ্র মোদি বৈঠক আজ: গুরুত্ব পাবে যেসব বিষয়

Seba Hot News
0

সেবা ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে নয়াদিল্লিতে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার হায়দরাবাদ হাউসে মোদির সঙ্গে একান্ত বৈঠক করবেন। বৈঠকে দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা হবে।

শেখ হাসিনা-নরেন্দ্র মোদি বৈঠক আজ গুরুত্ব পাবে যেসব বিষয়



বিভিন্ন সূত্রে জানা গেছে, বৈঠকে তিস্তা ও গঙ্গার পানি বণ্টন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিশ্চিত করার বিশেষ ব্যবস্থা এবং বাণিজ্য সংশ্লিষ্ট বিষয়গুলো গুরুত্ব পাবে। এছাড়া মোংলা বন্দর ভারতের বিশেষ ব্যবহারের পদক্ষেপ নিয়েও আলোচনা হতে পারে।

গত শনিবার নয়াদিল্লিতে পৌঁছানোর পর রবিবার সন্ধ্যায় শপথ অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ শেষে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আয়োজিত নৈশভোজেও যোগ দেন তিনি।

শেখ হাসিনার সফরের প্রাক্কালে, ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মুকতেশ পরদেশি, বাংলাদেশে ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা, এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান পালাম বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান।

ভারতের প্রধানমন্ত্রী মোদির আমন্ত্রণে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে ও নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালসহ আরও অনেকেই শপথ অনুষ্ঠানে যোগ দেন।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top