নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ের ৭২'বছর পূর্তিতে হিরক জয়ন্তী উদযাপন

S M Ashraful Azom



শিব্বির আহমদ রানা, বাঁশখালী, চট্টগ্রাম: মহান বিজয় দিবস উদযাপন ও হিরক জয়ন্তী উৎসব উপলক্ষে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে ১৬ ডিসেম্বর শনিবার বিদ্যালয় প্রাঙ্গণে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজয় দিবসের কর্মসূচি হিসেবে প্রথমে নাপোড়া থেকে প্রেমবাজার পর্যন্ত বিশাল র‌্যালী বের করেন। ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে ৭২ 'বছর ফুর্তি উপলক্ষে হীরক জয়ন্তী উৎসব'১৭ এর শুভ উদ্বোধক ছিলেন দৈনিক পূর্বদেশের পত্রিকার সম্পাদক ও নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরিষদের আহ্বায়ক মুজিবুর রহমান সি.আই.পি। তিনি র‌্যালী পরবর্তী কবুতর উড়িয়ে এবং ফিতা কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রবীণ ছাত্র, লন্ডন প্রবাসী প্রফেসর জামাল উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন স্কুলের সাবেক নবীন ও প্রবীণ ছাত্র-ছাত্রী সহ অসংখ্য গুণীজন। 

অনুষ্ঠিত হিরক জয়ন্তী উৎসবে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন, মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় ও কলেজ, নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, আম্বিয়া খাতুন মহিলা ক্যাডেট মাদরাসা, পুইছড়ি ইসলামিয়া ফাযিল মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষার্থীরা।

 ''এসো হারোনো স্মৃতিকে খুঁজি হিরন্ময় বিদ্যাপীঠে'' এই স্লোগানে নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পদচারণায় মাতিয়ে উঠে প্রাণের বিদ্যাপীঠে। সকলেই মিলিত হয় পুরনো বন্ধুদের সাথে। 

উদ্বোধনী বক্তব্যে মুজিবর রহমান সি.আই.পি বলেন, প্রাণের বিদ্যাপীঠ আজ জ্ঞানীর মিলন মেলায় পরিনত হয়েছে। এমন একটা অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীনের সাথে প্রবীণের সেতুবন্ধন তৈরি হয়। তিনি এতদাঞ্চলের বর্তমান শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে চাইলে আরো স্কুল-মাদরাসার প্রয়োজন রয়েছে বলে মনে করেন। নতুন প্রজন্মকে সুন্দর ও মানসম্মত শিক্ষাদানের জন্য বিভিন্ন উদ্যোগ হাতে নেওয়ার কথাও বলেন তিনি। মহান বিজয় দিবসে বিভিন্ন স্কুল, মাদরাসা, কলেজের শিক্ষার্থীবৃন্দ প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় তিনি সকলকে ধন্যবাদ জানান। 

আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী 'কবিগান', সামাজিক প্রেক্ষাপটে নির্মিত নাটক 'দিন বদলের পালা' ছায়া সংসদ, বিতর্ক প্রতিযোগিতা, বিনোদনমূলক যাদু প্রদর্শনী সহ সর্বশেষ পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top