বকশীগঞ্জ পৌর নির্বাচন : জনকল্যাণ সংগঠনের সমর্থন নেয়ার চেষ্টা প্রার্থীদের

G M Fatiul Hafiz Babu
সেবা ডেস্ক:

বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন নিয়ে নানা কৌশল অবলম্বন করে জয়ের জন্য চেষ্টা করে যাচ্ছে প্রার্থীরা। এই নির্বাচন আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদার লড়াই হিসেবে দেখছেন ভোটাররা।

 তাই দুই দলের মেয়র প্রার্থীরা ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বসে নেই স্বতন্ত্র প্রার্থীরাও। ঢাকাইয়া ভোট, হিন্দুদের ভোট ও জামায়াতের ভোট নিয়ে হিসাব কষছেন প্রার্থীরা।

 তার চেয়ে বেশি স্থানীয় রাজনীতিতে ব্যাপক প্রভাবশালী সংগঠন বাংলাদেশ জনকল্যাণ সংগঠনকে কাছে নিতে তদবির করছেন প্রার্থীরা।
স্থানীয়ভাবে সাধারণ মানুষের কল্যাণ সাধনের উদ্দেশ্য নিয়ে ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় বাংাদেশ জনকল্যাণ সংগঠন।
বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার সংগঠনটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

 বকশীগঞ্জ  উপজেলায় প্রভাবশালী সংগঠন হিসেবে পরিচিতি জনকল্যাণ সংগঠন আগামী ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌর নির্বাচনে এই সংগঠনের অবস্থান নিয়ে সবার মাঝে কৌতূহল বিরাজ করছে।

সংগঠনের চেয়ারম্যান ও বকশীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদারের এই নির্বাচনে ভূমিকা কি হবে তা এখন পর্যন্ত স্পষ্ট নয়।

বাংলাদেশ জনকল্যাণ সংগঠন গঠন হওয়ার পর এই সংগঠনের নেতাকর্মীরা নিরপেক্ষভাবে বিভিন্ন জাতীয় দিবস ও সভা সমাবেশ করে তাদের শক্তির পরীক্ষায় জয়ী হয়েছেন।

 এদিকে বাংলাদেশ জনকল্যাণ সংগঠন স্থানীয় সংগঠন হলেও তারা সরকারের উন্নয়ন কর্মকান্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সমর্থণ দিয়ে আসছে।

বর্তমান নির্বাচন পরিস্থিতিতে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী শাহিনা বেগম, বিএনপি মনোনিত ফখরুজ্জামান মতিন ও স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম সওদাগর জনপ্রিয়তা ও সমর্থকদের দিক থেকে সবাই সমানে সমানে অবস্থান করছেন।

 এই তিন প্রার্থীই বাংলাদেশ জনকল্যাণ সংগঠনের চেয়ারম্যান ও অন্যান্য নেতাকে ম্যানেজ করার জন্য চেষ্টা করে যাচ্ছেন। মেয়র প্রার্থী ও স্থানীয় ভোটারদের বিশ্বাস এই সংগঠনের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদারকে ম্যানেজ করতে পারলেই যেকোন প্রার্থীর ভোটের হিসাব পাল্টে যাবে।

 সংগঠনের চেয়ারম্যান সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি আবদুর রউফ তালুকদার যাকে সমর্থন দেবে তিনিই হবেন বকশীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র। আবদুর রউফ তালুকদারের বিশাল ভোট ব্যাংক এখনো নিরবতা পালন করছেন।

একটি সূত্র জানিয়েছে ঢাকাইয়া ভোট ও হিন্দু ভোটাররাও তার ইশারায় অপেক্ষায় রয়েছেন।
এই মুহুর্তে বাংলাদেশ জনকল্যাণ সংগঠন যাকে সমর্থ করবে তারই জয় হওয়ার সম্ভাবনা বেশি। ৪ জন প্রার্থী ইতোমধ্যে আবদুর রউফ তালুকদারের সমর্থন নেয়ার জন্য তার সঙ্গে দেখা করেছেন।


জনকল্যাণ সংগঠনের সমর্থন বিষয়ে এ মুহুর্ত্বে দলের মহসচিব থেকে আরম্ভ করে চেয়ারম্যান পর্যন্ত নির্বাচন নিয়ে মুখ খুলছেন না।

তবে বাংলাদেশ জনকল্যাণ সংগঠনের সিনিয়র যুগ্ম মহাসচিব জাহিদুল ইসলাম প্রিন্স জানিয়েছেন , বর্তমান নির্বাচন পরিস্থিতি বাংলাদেশ জণকল্যাণ সংগঠন গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

 আগামী দিনের সার্বিক পরিস্থিতির উপর জণকল্যাণের সমর্থন অনেকটাই নির্ভর করছে। তাই আগামী দিনের পরিস্থিতিই বলে দিবে জনকল্যাণ সংগঠন কোন পথে যাবে।

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top