বাঁশখালী বন্ধু সন্মেলন ও গুনীজন সংবর্ধনা-২০১৮ অনুষ্ঠিত
বাঁশখালী বন্ধু সন্মেলন ও গুনীজন সংবর্ধনা-২০১৮ অনুষ্ঠিত

Banskhali Friends Conference and Gunijon reception held

শিব্বির আহমদ রানা: 
বাঁশখালীর ইতিহাস ঐতিহ্য ভিত্তিক জনপ্রিয় ম্যাগাজিন ”প্রিয় বাঁশখালী পাঠক ফোরাম” এর আয়োজনে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল বন্ধু সন্মেলন-২০১৮।

হেলাল উদ্দিন আবিরের কোরআন তেলাওয়াত, প্রিয় বাঁশখালী'র সম্পাদক কাজী শাহরিয়ারের সঞ্চালনায় তুমুল উৎসাহের মধ্য দিয়ে উদযাপিত হওয়া এই সম্মিলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বদেশ পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান সিআইপি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইংল্যান্ডের কাম্বার-ল্যান্ড কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর জামাল উদ্দীন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবক কাজী নুর মোহাম্মদ, অধ্যাপক কবি কমরুদ্দীন আহমদ, কথাকার ও প্রকাশক কাজী সাইফুল হক, শিক্ষাবিদ ফরিদুল আলম, চট্টগ্রাম আইন কলেজ ভিপি রায়হানুল হক প্রমূখ।
বাঁশখালী বন্ধু সন্মেলন ও গুনীজন সংবর্ধনা-২০১৮ অনুষ্ঠিত

গত শুক্রবার সকাল সাড়ে ১০টায় বন্ধু সন্মেলন'১৮ এর উদ্বোধন ঘোষনা করেন দৈনিক পূর্বদেশ সম্পাদক 
মুজিবুর রহমান সিআইপি। সংক্ষিপ্ত বক্তবে প্রিয় বাঁশখালী পাঠক ফোরামের এমন আয়োজনের প্রশংসা করেন তিনি। সমৃদ্ধ বাঁশখালী নির্মাণে তরুণদের হাল ধরতে হবে বলে জানান মুজিবুর রহমান সিআইপি। প্রধান আলোচকের আলোচনায় প্রফেসর জামাল উদ্দীন চৌধুরী বাঁশখালীর তরুণদের এমন উৎসাহ-ব্যঞ্জক আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী প্রজন্মের কাছে সুন্দর একটি বাঁশখালী উপহার দিতে তরুণদের এগিয়ে আসতে হবে এবং তরুণেরাই এগিয়ে নিতে পারবে বাঁশখালীকে।

সারা বাঁশখালীর সকল ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে গঠিত এই ফোরামের আয়োজনে ছিল গান, কবিতা, আড্ডা, মেধা যাচাই পরীক্ষা, গুণীজন সম্মাননা সহ নানা ইভেন্ট। শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্যে প্রফেসর জামাল উদ্দীন চৌধুরী, সমাজ সেবায় মুজিবুর রহমান সি আইপি, শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্যে কাজী নূর মোহাম্মদ ও প্রকাশনা শিল্পে অবদানের জন্যে কাজী সাইফুল হককে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। তাছাড়া রক্তদানে জাহেদুল ইসলাম তুষার, মানব সেবায় কুতুব উদ্দীন ছোটন, ছাত্র নেতৃত্বে রায়হানুল হক, কুঁইজে শহিদ হাবিব, রকিব উদ্দিন ও বোরহান উদ্দিনকে কৃতিত্বের স্মারক ম্যাডেল প্রদান করা হয়। পাঠক ফোরামের পক্ষে আয়োজনে সম্পাদনা পর্ষদ দায়িত্ব পালন করেন।

,