বকশীগঞ্জের বাট্টাজোড় সুইড বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শাখা অনুমোদন।
বকশীগঞ্জের বাট্টাজোড় সুইড বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শাখা অনুমোদন।

বকশীগঞ্জের বাট্টাজোড় সুইড বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শাখা অনুমোদন।

সেবা ডেস্ক:  জামালপুরের উপজেলার বাট্টজোড় ইউনিয়নের বাট্টাজোড় এলাকায় বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে সুইড অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সুইড বাংলাদেশ।

 সুইড বাংলাদেশের মহাসচিব জওয়াহেরুল ইসলাম মামুন বাট্টাজোড়  প¯াাবিত এই বিদ্যালয়ের অনুমোদন দেন। এর মাধ্যমে ওই এলাকার প্রতিবন্ধী শিশুরা সাধারণ শিশুদের মতই শিক্ষা গ্রহণ করতে পারবে।

এতে করে আলো ছড়াবে বাট্টাজোড় ইউনিয়নে। জানা গেছে, বাট্টাজোড় ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা মো. আবদুল বাতেন তালুকদারের ঐকানিত্মক প্রচেষ্টায় বাট্টাজোড় বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অনুমোদন চাওয়া হয়

। এরই প্রেক্ষিতে সুইড বাংলাদেশের এ শাখা খোলার জন্য গত গত ০৩.০৬.২০১৭ ইং তারিখে শাখা অনুমোদনের সিদ্ধাš হয়।

 বিদ্যালয় অনুমোদনের পর ওই এলাকার সমাজসেবক ও বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেন তালুকদার বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের জন্য জমি রেজিস্ট্রি করে দেন।

 বর্তমানে আবদুল বাতেন তালুকদারের সার্বিক তত্ত্বাবধানে বিদ্যালয়ের উন্নয়ন কাজ চলছে। এ ব্যাপারে বিদ্যালয়ের উদ্যোক্তা আবদুল বাতেন তালুকদার বলেন , বিদ্যালয়টি প্রতিষ্ঠার ফলে এই এলাকার প্রতিবন্ধী শিশুদের শিক্ষার সুযোগ হয়েছে।

 তারা অন্যান্য শিশুদের মত জ্ঞান অর্জন করে সমাজ উন্নয়নের অংশীদার হতে পারবে।  প্রতিবন্ধীদের শিশুদের আর ছোট করে দেখার সুযোগ নেই।

 তারা এখন থেকে পড়াশুনা করে দেশের সম্পদে পরিণত হবে। এসব শিশুরা শিক্ষিত হলে তারা কখোনই সমাজের বোঝা হবে না।

, ,