বাঁশখালীতে আজগর বাহিনীর হামলা গুলিবর্ষন: আহত ৫

S M Ashraful Azom
বাঁশখালীতে আজগর বাহিনীর হামলা গুলিবর্ষন: আহত ৫

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার আলোচিত গন্ডামারা ইউনিয়নে নির্মিতব্য কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জলদস্যু সম্রাট আজগর বাহিনী হামলার ঘটনা ঘটিয়েছে। এ সময় নিরিহ গ্রামবাসীর ওপর অন্তত ৫ রাউন্ড গুলিবর্ষনের ঘটনাও ঘটিয়েছে এ বাহিনী।

২৮ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০ টার দিকে হামলার ঘটনায় আহত হয়েছে অন্তত ৫ জন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় এলাকার মৃত এস্তফা আলীর পুত্র মো. শাহাগীর (২৬), নাগু মিয়ার পুত্র মাহামুদুল হক (৪৫) ও দুলা মিয়াকে চমেক হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক। তাছাড়া বাঁশখালী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে আবুল হোসেন (৩৫) ও মো. হাফেজ (৩০)।

স্থানীয় সূত্রে জানা যায়, গন্ডামারা-বড়ঘোনা এলাকায় নির্মিতব্য কয়লা বিদ্যুৎ প্রকল্পের সাধারণ কাজের ভাগাভাগি নিয়ে স্থানীয় কয়েকটি গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল দীর্ঘদিন থেকে। সেই বিরোধকে কেন্দ্র করে আলোচিত বিএনপি নেতা লেয়াকত আলীর সেকেন্ড ইন কমান্ড জলদস্যু সম্রাট খ্যাত ও ২৬ মামলার পলাতক আসামী নুরুল ইসলামের পুত্র মো. আজগর। আজগর বাহিনী গন্ডামারা ইউনিয়নের সকাল বাজারের দক্ষিণ পার্শ্বে নিরিহ গ্রামবাসীর ওপর হামলা চালিয়ে আতংক সৃষ্টি করে। এ সময় তার গ্রুপের আধিপত্য বিস্তার জানাতে গুলিবর্ষনের ঘটনা ঘটায়।


এ ব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাহউদ্দিন হিরার কাছে জানতে চাইলে তিনি জানান, বিবাদমান সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ রয়েছে। কি কারণে সংঘর্ষের ঘটনার উৎপত্তি হয়েছে তা তদন্ত করছে পুলিশ। মামলার প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, নির্মিতব্য ১৩২০ মেগাওয়াট সম্পন্ন কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নিয়ে গন্ডামারা এলাকার আনসার, খুইশ্যা ও আজগর বাহিনী দীর্ঘদিন যাবৎ নিরিহ মানুষকে জিম্মি করে হয়রানি করে আসছে বলে এলাকাবাসীর অভিযোগ।

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top