SebaBanner

হোম
বাঁশখালীতে ৫ লক্ষাধিক টাকার নকল বই জব্দ, আটক ৩

বাঁশখালীতে ৫ লক্ষাধিক টাকার নকল বই জব্দ, আটক ৩

Banskhali seized fake books of Tk 5 lakh, detained 3

শিব্বির আহমদ রানা, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকায় "এলিটপাইরেসি ডিপার্টমেন্ট" লেকচার পাবলিকেশন লি. এর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানা পুলিশ বিভিন্ন লাইব্রেরীতে অভিযান পরিচালনা করেছে।

৩১ মার্চ শনিবার বিকেলে পৌর সদরের আনোয়ার ট্রেডার্স, ইকরা লাইব্রেরী, জনতা লাইব্রেরী ও পাঠক বুকস্ লাইব্রেরীতে অভিযান চালিয়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার নকল শিক্ষাসহায়ক বই জব্দ করেছে। এসময় তিন লাইব্রেরী মালিককেও আটক করে থানা পুলিশ। এদিকে লেকচার পাবলিকেশন্স এর ডিপার্টমেন্ট ম্যানেজার মো. মারুফ হোসাইন অভিযানে সত্যতা স্বীকার করে জানান, কিছু অসাধু কম্পিউটার কম্পোজার মালিকগণ লেকচার পাবলিকেশনের লোগো ও ট্রেডমার্ক হুবহু নকল করে বই ছাপিয়ে বাজারজাত করে আসছিল। যা শিক্ষার্থীদের মাঝে বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করে। তা ছাড়া নকল বই সংক্রান্ত বিষয়ে লেকচার পাবলিকেশনের পক্ষ থেকে লাইব্রেরীয়ানদের সচেতন ও সতর্ক করা হয়েছিল। তারপরও কিছু অসাধু ব্যবসায়ী আমাদের লেকচার পাবলিকেশনের বই নকল করে বাজারজাত করে আসছিল। এর পরিপ্রেক্ষিতে থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়েছে।


এ ব্যাপারে থানা পুলিশের কর্তব্যরত অফিসার মো. নাজমুল হাছান বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন লাইব্রেরীতে অভিযান পরিচালনা করে নকল বই জব্দ করা হয়েছে। তবে লাইব্রেরীয়ানদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে বলে তিনি জানান।

ক্যাপশন- বাঁশখালী থানা পুলিশের অভিযানে জব্দকৃত নকল বই

 -

, , ,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search