SebaBanner

হোম
উখিয়ায় মুক্তিপণের দাবিতে রোহিঙ্গা খুন

উখিয়ায় মুক্তিপণের দাবিতে রোহিঙ্গা খুন
সেবা ডেস্ক: -কক্সবাজারের উখিয়ায় ডাকাতরা কুতুপালং ক্যাম্পের ৭ রোহিঙ্গাকে অপহরণ করে মুক্তিপণের দাবি করে। পরবর্তীতে তা না পাওয়ায় আবু তাহের (৩০) নামে এক যুবককে হত্যা করেছে। এদিকে পৃথক ঘটনায় থাইংখালী জামতলি বাঘঘোনা কবরস্থান এলাকা থেকে এক রোহিঙ্গা কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ।

খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে নিহতের লাশ উদ্ধার করে ঘটনার সঙ্গে জড়িত ৯ জনকে আটক করেছে। উদ্ধার করেছে অপহৃত বাকি ৬ রোহিঙ্গাকে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে। কুতুপালং ক্যাম্পে এসে একদল ডাকাত আশ্রিত রোহিঙ্গা রমিজ (১৬) আইয়ুব (১৯) নবী হোসেন (২০) খাইরুল আমিন (২৫) মো. নুর (২৫) আব্দুল আলিম (৩০) ও আবু তাহেরসহ (৩০) সাতজনকে অপহরণ করে কুতুপালং তুর্কি পাহাড় এলাকায় নির্জন স্থানে নিয়ে যায়।

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে বালুখালী ক্যাম্পের হাফিজুর রহমান (১৮) ইউনূছ (১৭) জিয়াবুল মাঝি (২৪) ওয়াইয়া (১৬) মো. সেলিম (২৪) আমির হোসেন (১৯) শফিক (১৬) ও শামসুল আলমকে আটক করা হয়েছে। উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাকসুদ আলম জানান, আটককৃত ৯ ডাকাতের কাছ থেকে দা, ছুরি,লোহার রডসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র পাওয়া গেছে। উদ্ধার করা হয়েছে অপহৃত বাকি ৬ জনকে। এ ব্যাপারে উখিয়া থানায় অপহরণ, হত্যা ও ডাকাতির চেষ্টায় মামলা দায়ের করা হয়েছে।

এদিকে পৃথক ঘটনায় উখিয়া থানা পুলিশ বৃহস্পতিবার ভোররাতে থাইংখালী জামতলি বাঘঘোনা কবরস্থান এলাকা থেকে মনির আহমদের ছেলে মো. হেফজুর রহমান (১৬) নামে এক রোহিঙ্গার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে।
উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search