প্রশ্ন ফাঁসকারীরাই প্রকৃত মীর জাফর
প্রশ্ন ফাঁসকারীরাই প্রকৃত মীর জাফর

প্রশ্ন ফাঁসকারীরাই প্রকৃত মীর জাফর
সেবা ডেস্ক: -নিজ দেশ, জাতি ও কাজের সাথে যে বেইমানি করে তিনিই প্রকৃত মীরজাফর। পলাশীর যুদ্ধে নিজ সম্রাটের সাথে বিশ্বাসঘাতকতা করে মীরজাফর যেভাবে নিজ জাতিকে পরাজিত করে, তেমনি প্রশ্ন ফাঁস করে জাতিকে যারা অন্ধকার ভবিষ্যতে ঠেলে দেয় তারাও মীরজাফরের থেকে কোনো অংশেই কম নয়।

বিশ্বাসঘাতকতা করে মানুষরূপী এইসব লোভী ব্যাক্তি ধরা ছোঁয়ার বাইরে থেকে গেলেও ইতিহাস তাদের মনে রাখে সবচেয়ে নিকৃষ্ট জীব হিসেবে। তাই আজকে যারা প্রশ্ন ফাঁস করে নিজের সাথে নিজে প্রতারণা করছে, তারা লোকচক্ষুর অগোচরে থাকলেও একদিন বেরিয়ে আসবে তাদের আসল পরিচয়। কিন্তু জাতি কি জানেনা প্রশ্ন ফাঁসকারী এইসব মীর জাফর কারা?

যারা প্রশ্নপত্র ছাপানোর মহান দায়িত্ব পেয়েছে তাদের কেউ কেউই প্রশ্ন ফাঁসকারী মীর জাফর। এছাড়া, স্কুল, কলেজ কিংবা কোচিং সেন্টারের শিক্ষক নামের কিছু প্রতারক শিক্ষার্থীদের হাতে পৌঁছে দিচ্ছে পরীক্ষার প্রশ্নপত্র। পরীক্ষার হলে প্রশ্নপত্র সরবরাহের দায়িত্বপ্রাপ্ত কিছু প্রতারকও সাজছে বিশ্বাসঘাতক হিসেবে। তারা কি জানেনা, দায়িত্বের খেলাপ তাদেরকে শুধু প্রতারকই বানায় না, তা একটি জাতির ধ্বংসেরও কারণ। আর যে নিজের সাথে প্রতারণা করে একটি জাতিকে ধ্বংস করে সেই কি প্রকৃত মীরজাফর নয়?

নিজ জাতিকে প্রশ্ন ফাঁসের ভয়াবহতা থেকে বাঁচাতে হলে আমাদের প্রয়োজন সমাজের এসব কীটকে চিহ্নিত করে সমগ্র জাতির সামনে তাদের মুখোশ উন্মোচন করে দেয়া। ভবিষ্যতে নিজ জাতিকে ধ্বংস করবার মতন এমন ধৃষ্টতা যাতে আর কেউ না করতে পারে, তার জন্যে প্রশ্ন ফাঁসকারীদের দাঁড় করাতে হবে জনতার আদালতের সামনে।

,