ভারেরা এস.পি. স্কুল এন্ড কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব
ভারেরা এস.পি. স্কুল এন্ড কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব

Virara S.p. School and College's Golden Jubilee Festival
ফরিদ আহম্মেদ রুবেল, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি: শ্রীবরদী উপজেলার ভারেরা এস.পি. স্কুল এন্ড কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ঐতিহ্যবাহী এই স্কুলটির ৫০ বছর পূর্তিতে এই উৎসবের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে স্কুল প্রাঙ্গণ পরিণত হয় বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের এক মিলনমেলায়। জয়ন্তী উৎসবে নতুন ও পুরাতন মিলে প্রায় হাজার খানিক শিক্ষার্থী অংশ নেন। দীর্ঘদিন পর সহপাঠীদের দেখা পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন তারা।
আরও পড়ুন>>বকশীগঞ্জ হাইওয়ে থানা পুলিশের কার্যক্রম শুরু হচ্ছে শিগগিরই!
শনিবার সকাল ১০.০১ ঘটিকায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দুই দিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব এ.কে.এম ফজলুল হক।
স্কুল মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মতিন।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রনালয় প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহ্মেদ এম.পি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. বিল্লাল হোসেন, যুগ্ম সচিব, পরিচালক, জাতীয় ক্রীড়া পরিষদ, প্রফেসর ডঃ গাজী হাসান কামাল, চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ, ডঃ মল্লিক আনোয়ার হোসেন জেলা প্রশাসক শেরপুর, মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর, ইউএনও সেঁজুতি ধর, মো. সৈয়দ উদ্দিন জেলা শিক্ষা অফিসার, মেয়র আবু সাইদ, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ সালেহ, ওসি মো. রেজাউল হক, ভারেরা এস.পি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ/ প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম, স্কুলটির বর্তমান-সাবেক হাজার খানিক শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবক, স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিক, সুশীল সমাজের ব্যক্তিবগসহ সকল নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
আরও পড়ুন>>বকশীগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে ট্রাক সহ ডাকাত আটক
আলোচনা শেষে দুইদিন ব্যাপী বিদ্যালয় মাঠে চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন দেশ বরেণ্য জাতীয় পর্যায়ের প্রখ্যাত ও জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। দ্বিতীয় এবং শেষ দিনে বিশেষ আকর্ষণ বেলা ১১টায় স্থানীয় শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুর ২টায় র‌্যাফেল ড্র ও রাত্রি ৯ ঘটিকায় আকর্ষণীয় নাটক “ দেবী সুলতানা”।