বাঁশখালীর বিশাল বাঁচতে চায়

বাঁশখালীর বিশাল বাঁচতে চায়

শিব্বির আহমদ রানা, প্রতিনিধি, বাঁশখালী (চট্টগ্রাম): "মানুষ মানুষের জন্য জিবন জিবনের জন্য" প্রতিটি মানুষেরই সুষ্টু দেহ নিয়ে বেঁচে থাকার তীব্র ইচ্ছা। পৃথিবী ছেড়ে চলে যেতে চায় না কেউ। অনেকের জিবন দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে বেঁচে থাকার জন্য হারিয়েছে জিবনের সর্বস্ব।

অনেকের অভাবের সংসারে দিনে আনে দিনে খায় গোচর। এতো কিছুর স্বর্ত্বেও বেঁচে থাকার লড়াই চলে। সমাজের বৃত্তবান লোকের সহচার্যে ও সহযোগীতায় ফিরে পায় নতুন জীবন। স্বপ্ন দেখে বেঁচে থাকার। মানুষের পাশে দাড়ানো মানুষের অন্যতম কর্তব্য। 

এদিকে দরিদ্র পরিবারে জন্ম গ্রহণ করা শিশু বিশাল আজ মরণঘাতক ব্যধিতে আক্রান্ত। তবে সবার সহযোগীতা পেলে বিশাল ফিরে পাবে নতুন জিবন। বন্ধুদের সাথে স্কুলে যেতে পারবে। স্বপ্নের ডানা মেলে অন্য দশজনের মতো সেও বেঁচে থাকবে। মা-বাবার স্বপ্নের ছায়া হয়ে থাকতে পারবে সে।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের জালিয়াঘাটা গ্রামের বিভূতি দাশ ও শিউলী রানী দাশের দরিদ্র পরিবারে জন্ম ৯ বছরের শিশু বিশাল কান্তি দাশের। বিশাল স্থানীয় জলদী ভাদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীতে পড়ে। 

গত ৮ মাস ধরে হার্টের ছিদ্র জনিত সমস্যায় ভুগছে সে। তার দরিদ্র পিতা বিভূতি দাশ ৭জুন বৃহস্পতিবার এই প্রতিবেদককে জানান, বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ তাকে উন্নত চিকিৎসা দিতে হবে। বিশালের হার্টের অপারেশন না হলে সে বাঁচবে না বলে জানিয়েছেন ডাক্তাররা। তার অপারেশনের জন্য প্রায় ৮ লক্ষাধিক টাকা ব্যয় হবে বলেও জানিয়েছেন তারা। বিশালের বাবা বলেন- আমি খুবই দরিদ্র লোক। অতি কষ্টের মধ্যে আমার সংসার চলে। খুব কস্ট করে দিনাপাতি করতে হয় আমাদের। আমার ছেলের অপারেশনের জন্য এত টাকা কিভাবে জোগাড় করবো জানি না।

এদিকে দিন দিন অসুস্থ হয়ে পড়ছে বিশাল। হার্টের অপারেশন করা নিয়ে নির্ভর করছে তার জীবন মরণ। এজন্য সকলের সহযোগিতা কামনা করছেন বিশালের পরিবার। তাঁকে বাঁচাতে সকলের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন বিশালের পিতা বিভূতি দাশ। 

তাঁকে বাঁচাতে সাহায্য পাঠানো যাবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ বাঁশখালী শাখার হিসাব নং- ০১৮৭-১২২-০০০০৪৯১৮। সার্বিক যোগাযোগ: বিশালের বাবা (বিভূতি দাশ, মোবাইল নং- ০১৮২১৩২৮১১৫)



, , ,
themeforestthemeforest