শাহরাস্তিতে জমজমাট ঈদের বাজার
শাহরাস্তিতে জমজমাট ঈদের বাজার

শাহরাস্তিতে জমজমাট ঈদের বাজার

রকি সাহা শাহরাস্তি, প্রতিনিধি: ঈদ উল ফিতরকে সামনে রেখে শাহরাস্তিতে জমে উঠেছে ঈদের বাজার। উপজেলার প্রধান প্রধান বাজারগুলোতে ঈদের কেনাকাটা করতে ভিড় জমিয়েছে সাধারণ মানুষ। উন্নতমানের ও আধুনিক ডিজাইনের পোশাক ক্রয় করতে শাহরাস্তিবাসী ভিড় জমাচ্ছে বিভিন্ন মার্কেটগুলোতে।

শাহরাস্তি প্লাজার ও বিশাল ফ্যাশন সেন্টার গুলোতে ক্রেতাদের উপচে ভিড় দেখা গেছে। তবে বিক্রির চেয়ে এখন ক্রেতা-বিক্রেতার মধ্যে বেশি চলছে দর কষাকষি। এ উপজেলার পৌর শহরের মেহের কালীবাড়ি, ঠাকুরবাজার, শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা, কালিয়াপাড়া, ওয়ারুকবাজার, সূচিপাড়া বাজার, শোরসাক বাজার ও অফিস চিতোষী বাজারসহ সকল বাজারে ঈদের কেনাকাটা জমে উঠেছে।

মার্কেটগুলোতে রয়েছে গার্মেন্টস আইটেম, থান কাপড়, কসমেটিকস্, জুয়েলারি আইটেম, টেইলার্স ও জুতার দোকান। এখানে রয়েছে দেশি ও ভারতীয় থ্রিপিস, সালোয়ার-কামিজ ও শিশুদের নানা রকমের জামা। এগুলো বিক্রি হচ্ছে ৩শ’ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত।

দেশি ও বিদেশি শাড়ি ৩শ’ ৫০ থেকে ১২ হাজার টাকা বিক্রি হচ্ছে। কাপড়ের দোকানগুলোতে বিশাল ক্রেতার সমাগম, সাথে সাথে ভিড় দেখা গেছে জুতা, জুয়েলারি ও কসমেটিক দোকানগুলোতেও।

এসকল ঈদের পণ্যে সূলভ মূল্যে বিক্রি করছে দোকানীরা। অন্যদিকে দর্জি দোকানগুলো আর কাপড় তৈরির অর্ডার নিতে চাইছে না। এবার ক্রেতাদেরকে মাঝারি দামের পোশাকের দিকে ঝুঁকতে দেখা গেছে।

বিশাল ফ্যাশন সেন্হটটার,শাহরাস্তি প্লাজা ও শাহরাস্তি নিউ মার্কেটের ক্রেতারা জানান, তারা পরিবারের সকলের জন্য জামাকাপড় কিনতে এসেছেন। গত বছরের চেয়ে এ বছর নতুন নতুন ডিজাইনের পোশাক বেশি। আজকে পোশাক দেখবেন। আজ দামে মিললে কিনবেন,দামে না মিল্লে পরে কিনবেন।

শাহরাস্তি বিশাল ফ্যাশন এর মালিক বলেন এবারের আমাদের প্রতিটি পোশাকই উন্নত মানের । আমরা সকল আয়ের মানুষের কথা বিবেচনা করে অল্প লাভে বিক্রি করছি।

শাহরাস্তি নিউ মার্কেটের জেন্টস পয়েন্ট মালিক মোঃ মোশারফ হোসেন বাদল জানান, বাজারে অনেক ক্রেতা আসছে। পোশাক দেখে দর কষাকষি করে অনেক ক্রেতা মালামাল কিনছেন আবার অনেক ক্রেতারা পছনন্দনীয় পোশাক নিয়ে বাড়ি যাচ্ছেন।



, ,