জামালপুরের বকশীগঞ্জে ৪২ বস্তা ভিজিএফের চাল সহ একজন আটক
জামালপুরের বকশীগঞ্জে ৪২ বস্তা ভিজিএফের চাল সহ একজন আটক

জামালপুরের বকশীগঞ্জে ৪২ বস্তা ভিজিএফের চাল সহ একজন আটক

বকশীগঞ্জ প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৪২ বস্তা চাল সহ এক জনকে আটক করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ১২ জুন মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদ এলাকায়।

জানা গেছে, মঙ্গলবার নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদে রমজানের ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হচ্ছিল। এবার এই ইউনিয়নে ৫ হাজার ৭১৯ জনের বিপরীতে ৫৭ মেট্রিক টন ভিজিএফের চাল বিতরণ করা হবে।

ভিজিএফের চাল কালো বাজারে বিক্রি করা হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান সিদ্দিক নিলক্ষিয়া বাজারে অভিযান চালায়। অভিযানে মালেক মিয়া নামে এক ব্যবসায়ীর গুদাম ঘর থেকে ৪২ বস্তা (১২ শ কেজি চাল) ভিজিএফের চাল পাওয়া যায়। পরে চালের বস্তা গুলো ভিজিএফের নিশ্চিত হয়েই গুদাম মালিক মালেক মিয়াকে আটক করে ইউএনও।

একই সঙ্গে চালের বস্তা গুলো জব্দ করা হয়। আটককৃত মালেক মিয়া নিলক্ষিয়া পশ্চিম পাড়া গ্রামের হাছেন আলীর ছেলে।

নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার জানান, স্থানীয় ব্যবসায়ীরা ভিজিএফ ধারীদের কাছ থেকে চাল ক্রয় করে মালেকের গুদাম ঘরে রাখায় তাকে আটক করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মালেকের গুদাম ঘর থেকে ৪২ বস্তা চাল জব্দ করা হয় এবং তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইউএনও আবু হাসান সিদ্দিক।