বাঁশখালী রুটে অতিরিক্ত ভাড়া আদায়কারী যানবাহনকে জরিমানা

S M Ashraful Azom
বাঁশখালী রুটে অতিরিক্ত ভাড়া আদায় আদায়কারী যানবাহনকে জরিমানা

শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: বাঁশখালী প্রধান সড়কে ভাড়া নৈরাজ্য নিয়ে নানা ভোগান্তির শিকার হয়ে আসছেন যাত্রী সাধারণ। আনোয়ারা-বাঁশখালী (পিএবি) সংযোগ প্রধান সড়কে বাস-জিএনজি কতৃক অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে প্রতিদিন নানা অভিযোগ উঠে যাত্রীমহলে। 

গেল ঈদুল ফিতর উপলক্ষে ঈদের কয়েকদিন পূর্ব হতে ঈদ পরবর্তী সময়ে দ্বীগুন ভাড়া গুনতে হয়েছিল যাত্রীদের। এমনকি ঈদের আগের দিনেও স্পেশাল সার্ভিস ৬০ টাকার ভাড়ায় ১৫০ টাকা, সিএনজি ৮০ টাকার ভাড়ায় ২০০-৩০০ টাকা আদায় করার অভিযোগ উঠে। 

অতিরিক্ত ভাড়া আদায়, অনিরাপদ সড়ক ব্যবস্থা, লক্করঝক্কর বাস, অদক্ষ ড্রাইভার কতৃক যানচলাল সহ নানা অভিযোগ থাকলেও কোন সুরাহা হয়নি। এদিকে ঈদের এক সপ্তাহ গড়িয়ে গেলেও ঈদ উপলক্ষে উপরি ভাড়া আদায় বন্ধ হয়নি। 

সাধারাণ যাত্রীগণ ভাড়া নৈরাজ্যে অতিষ্ঠ হয়ে প্রশাসনের দারস্ত হলে ২২জুন শুক্রবার বিকালে অতিরিক্ত ভাড়া আদায়কারী ৪টি বাস ও ১৫টি সিএনজিকে মোবাইল কোর্ট বসিয়ে জরিমানা করা হয়।

সড়কে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান মোল্লা। এসময় তিনি অতিরিক্ত ভাড়া আদায়কারী বাস ও সিএনজিকে আঠার হাজার পাঁশত টাকা জরিমানা করেন। 

তিনি বলেন, বাঁশখালী রুটে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে এ অভিযানন অব্যাহত থাকবে। নির্দ্দিষ্ট নিয়মনীতির বাহিরে ভাড়া আদায় করা হলে তাদের বিরুদ্ধে বিহীত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ অভিযানের ফলে সাধারাণ যাত্রী ভাড়া নৈরাজ্য থেকে রেহায় পাবেন। 

মোবাইল কোট পরিচালনা কালে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দীন হিরা বলেন, অতিরিক্ত ভাড়া আদায় করা হলে কঠোর হস্তে তা দমন করা হবে। এক্ষেত্রে কাওকে ছাড় দেওয়া হবেনা বলেও তিনি জানান।



#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top