SebaBanner

হোম
ফাঁস হলো বিএনপির চল্লিশ দিনের নাশকতার নীল নকশা

ফাঁস হলো বিএনপির চল্লিশ দিনের নাশকতার নীল নকশা

সেবা ডেস্ক: আবারো তারা পুরোনো চেহারায় ফিরতে চলেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সরকার পতন আন্দোলনের নামে আবারো নাশকতার পথ বেছে নিচ্ছে দলটি।

উল্লেখ্য ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি ও তারেকের প্রত্যক্ষ মদদে সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) ।

ঐ দিন সকাল বেলা ১১ থেকে ১১:৩০ এর মধ্যে মধ্যে দেশের ৬৩ জেলার প্রেসক্লাব, গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টিসহ সাড়ে ৪শ’ স্পটে প্রায় ৫শ’ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন ২ জন এবং আহত হয় দু’শতাধিক মানুষ।

সম্প্রতি আবারো সরকার পতন আন্দোলনের নামে ফখরুল এবং তারেকের দিক নির্দেশনায় সারাদেশে গ্রেনেড হামলার পরিকল্পনা করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির এই গ্রেনেড হামলা চালানোর চল্লিশ দিনের নীল নকশা ফাঁস হয়ে গেছে বিভিন্ন সূত্রে।

ফাঁসকৃত নীল নকশা হতে জানা যায়, আগামী চল্লিশ দিনের মধ্যে সারাদেশে ত্রিমুখী আক্রমণের পরিকল্পনা করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। একটি হচ্ছে আসামের বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন উলফার মদদে জঙ্গি হামলা, দ্বিতীয়টি হচ্ছে বিএনপির যুবদল এবং ছাত্রদলের ক্যাডারদের নেতৃত্বে চোরাগোপ্তা হামলা চালানো এবং তৃতীয়টি হচ্ছে দাউদ ইব্রাহিমের সহায়তায় দেশের ৫২টি জেলায় একযোগে গ্রেনেড হামলা করা। চল্লিশদিনের মধ্যেই এই ত্রিমুখী হামলার পরিকল্পনা বাস্তবায়নের কথা রয়েছে।

সম্প্রতি এক সেমিনারে ফখরুলের বক্তব্যেও এই নীল নকশার ইঙ্গিত পাওয়া গেছে। তিনি বলেন, এই সরকার পতনের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে, আগামী চল্লিশ দিনের মধ্যেই সরকার পতন হবে। ফখরুলের এই বক্তব্যের পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিএনপির ফেসবুক গ্রূপ ও পেজ গুলোতে বিএনপির এই নীল নকশার খবর ছড়িয়ে পড়ে।

ফাঁসকৃত নীল নকশা থেকে জানা যায় ত্রিমুখী আক্রমণের প্রথম ভাগে উলফার নেতৃত্বে যে জঙ্গি হামলার পরিকল্পনা রয়েছে তা বাস্তবায়নের ব্যবস্থা করেছেন গুমের নাটক করে ভারতে পালিয়ে যাওয়া বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ।

গোপন সূত্রে জানা যায় তারেকের নির্দেশে সালাউদ্দিন আসামের উলফার নেতাদের সাথে গোপন বৈঠকের মাধ্যমে জঙ্গি হামলার পরিকল্পনা করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রচার বিষয়ক সম্পাদক এবং ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি উলফার জঙ্গিদের হামলায় দিক নির্দেশনা দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নীল নকশা অনুযায়ী যে চোরাগোপ্তা হামলা চালানোর কথা রয়েছে সেটাতেও সহায়তা করছে আসামের এই জঙ্গি সংগঠন। গোপন সূত্রে জানা গেছে এরই মধ্যে আসাম থেকে বিপুল পরিমাণ অস্ত্র সংগ্রহ করে দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দিয়েছে বিএনপি।

এই চোরাগোপ্তা আমলার নেতৃত্ব দেওয়া হয়েছে যুবদলের সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল এর উপর। পরে আলাল জেলা পর্যায়ের যুবদল এবং ছাত্রদল নেতাদের দায়িত্ব ভাগ করে দেন চোরাগোপ্তা হামলার জন্য। পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং ধর্মীয় উপাসনালয়গুলোতে হামলা চালানোর কথা রয়েছে।


,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search